ঢাকা ২৪ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

নাফ নদীর মোহনায় এখনও রয়েছে সেই হাতির বাচ্চা

নাফ নদীর মোহনায় এখনও রয়েছে সেই হাতির বাচ্চা

কক্সবাজারের টেকনাফের শাহপরীরদ্বীপ ঘোলারচরস্থ নাফ নদীর মোহনা থেকে এখনও সেই হাতির বাচ্চাটিকে সরানো যায়নি। আনুমানিক ৭ ফুট উচ্চতার হাতির বাচ্চাটি সেখানে ঝাউবাগানে ছুটাছুটি করছে।

মঙ্গলবারও দিনব্যাপী বনকর্মীরা হাতির বাচ্চাটিকে নিরাপদে সরানোর চেষ্টা করলেও ব্যর্থ হয়েছে।

কক্সবাজার দক্ষিণ উপকূলীয় বন বিভাগের টেকনাফ রেঞ্জ কর্মকর্তা বশির আহমদ খান জানিয়েছেন, শাহপরীরদ্বীপ ঘোলারচরের ঝাউবাগানে অবস্থান নেয়া হাতির বাচ্চাটি ওখান থেকে টেকনাফের বনে নিরাপদে নিয়ে আসার চেষ্টা চলছে। কিন্তু কোনভাবেই তাকে আটকানো যাচ্ছে না। নাফনদী ও বঙ্গোপসাগর এলাকা এটি। শাহপরীরদ্বীপে জনবসতি। ওখান থেকে ১৫ কিলোমিটার দূরে বনভূমি। হাতির বাচ্চাটি কৌশলে ধরে ট্রাকযোগে বনে আনতে হবে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, ভারী বৃষ্টিপাতের কারণে পাহাড়ি ঢলের পাশাপাশি দলছুট হয়ে সাঁতরে নাফ নদী পেরিয়ে মিয়ানমার থেকে আসতে পারে হাতিটি।

তিনি জানান, সোমবার সকালে নাফ নদী সংলগ্ন ওই এলাকায় হাতিটা দাঁড়িয়ে থাকতে দেখে স্থানীয় লোকজন। হাতিটির উচ্চতা ৭ ফুটের মতো। এখনও হাতির বাচ্চাটি সবল ও সুস্থ রয়েছে।

সাবরাং ইউনিয়ন পরিষদের ৯ নম্বর ওয়ার্ডের সদস্য আব্দুস সালাম জানান, মঙ্গলবার বিকাল সাড়ে ৪ টা পর্যন্ত বন বিভাগ ও হাতি উদ্ধারকারী দলের কিছু লোকজন চেষ্টা করছে হাতিটি ধরার জন্য। কিন্তু ধরতে পারছে না।

নদী,মোহনা,হাতি
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত