হাজীগঞ্জ পৌরসভার ২০২৩- ২৪ অর্থ-বছরের বাজেট ঘোষণা 

প্রকাশ : ০৫ জুলাই ২০২৩, ২০:০৫ | অনলাইন সংস্করণ

  হাজীগঞ্জ (চাঁদপুর) প্রতিনিধি

কোন প্রকার বাড়তি কর আরোপ ছাড়াই চাঁদপুরের হাজীগঞ্জ পৌরসভার ২০২৩- ২৪ অর্থ-বছরের  ১১৫ কোটি ৪ লাখ  ১ হাজার ৫০০ টাকার বাজেট ঘোষণা করা হয়েছে।

বুধবার (৫ জুলাই) হাজীগঞ্জ পৌর মিলনায়তনে পৌরসভার মেয়র অ.স.ম মাহবুব-উল আলম লিপন দ্বিতীয় মেয়াদের তৃতীয় বাজেট ঘোষণা করেন।

এবারের বাজেটে রাজস্ব বাজেটের আয় ধরা হয়েছে ২৩ কোটি  ১ লাখ ৭১ হাজার ২৫০ টাকা, ব্যায় ধরা হয়েছে ২২ কোটি  ৩৯ লাখ  ১৫ হাজার টাকা। উদ্বৃত্ত রাখা হয়েছে  ৬২লাখ  ৫৬ হাজার ২৫০ টাকা। উন্নয়ন বাজেটে আয় ধরা হয়েছে  ৪ কোটি ৭৯ লাখ  ১৪ হাজার ৭৫০ টাকা। ব্যয় ধরা হয়েছে  ৪ কোটি ২৮ লাখ ৫০ হাজার টাকা। উদ্বৃত্ত রাখা হয়েছে  ৫০ লাখ  ৬৪হাজার ৭৫০টাকা। বাজেটে সর্বমোট আয় ধরা হয়েছে  ১১৫ কোটি ৪ লাখ ১হাজার ৫০০ টাকা। ব্যয় ধরা হয়েছে ১১০ কোটি  ২৯লাখ ৪০হাজার টাকা। বাজেটে সর্বমোট উদ্বৃত্ত রাখা হয়েছে  ৪কোটি  ৭৪লাখ ৬১ হাজার  ৫০০ টাকা। জেলায় এই প্রথম বড় বাজেট ঘোষণা করেন মেয়র আসম মাহবুবুল আলম লিপন।

বাজেট অনুষ্ঠানে মেয়র প্রথমে জাতির জনক ও তাঁর পরিবারের এবং একাত্তরের বীর শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে বাজেট অনুষ্ঠান শুরু করেন।

হাজিগঞ্জ পৌরসভার মেয়র লিপনের সভাপতিত্বে ও বাজার পরিদর্শক সফিউল বাসার রুজমনের সঞ্চালনায় বাজেট অনুষ্ঠানে বক্তব্য রাখেন, শিক্ষানুরাগী ইকবালুজ্জামান ফারুক, পৌর কর নির্ধারক মো: আবু ইউসুফ, পৌরসভার ১ নং প্যানেল মেয়র ও ৪ নং ওয়ার্ড কাউন্সিলর জাহিদুল আজহার আলম বেপারী, পৌরসভার হিসাব রক্ষণ কর্মকর্তা মো: সফিকুর রহমান, টিএল সিসির সদস্য পেয়ারা বিল্লাল প্রমুখ।