ঢাকা ২৪ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

সেই বাচ্চা হাতির সন্ধান মিলছে না, মিয়ানমারে ফিরে গেছে দাবি বনবিভাগের

সেই বাচ্চা হাতির সন্ধান মিলছে না, মিয়ানমারে ফিরে গেছে দাবি বনবিভাগের

কক্সবাজারের টেকনাফের শাহপরীরদ্বীপ ঘোলারচরস্থ নাফনদীর মোহনায় সেই বাচ্চা হাতির সন্ধান মিলছে না। বন বিভাগ ও হাতি উদ্ধারকারী দলের দাবি হাতিটি মিয়ানমারের আবার ফিরে গেছে।

বুধবার (৫ জুলাই) বিকাল সাড়ে ৪ টার দিকে কক্সবাজার দক্ষিণ উপকূলীয় বন বিভাগের টেকনাফ রেঞ্জ কর্মকর্তা বশির আহমদ খান জানিয়েছেন, বুধবার সকাল থেকে হাতিটির দেখা মিলছে না। ধারণা করা হচ্ছে মঙ্গলবার রাতের যে কোন সময় হাতিটি আবার সাঁতার কেটে মিয়ানমারে ফিরে গেছে।

সোমবার সকালে নাফনদী সংলগ্ন ওই এলাকায় হাতিটা দাঁড়িয়ে থাকতে দেখে স্থানীয় লোকজন। হাতিটির উচ্চতা ৭ ফুটের মতো। খবর পেয়ে বন বিভাগ ও হাতি উদ্ধারকারী দলের সদস্য হাতিটি নিরাপদে উদ্ধার করে টেকনাফের বনে নিয়ে যাওয়ার চেষ্টা করেছিল। কিন্তু ২ দিনেও হাতিটিকে নিরাপদে সরানোর চেষ্টায় ব্যর্থ হয়েছে। শাহপরীরদ্বীপ ঘোলারচর এলাকাটি নাফনদী ও বঙ্গোপসাগর মোহনা। শাহপরীরদ্বীপে জনবসতি। ওখান থেকে ১৫ কিলোমিটার দূরে বনভূমি। তাই ধারণা করা হয়েছিল ভারী বৃষ্টিপাতের কারণে পাহাড়ি ঢলের পাশাপাশি দলছুট হয়ে সাঁতরে নাফ নদী পেরিয়ে মিয়ানমার থেকে আসতে পারে হাতিটি।

তবে সাবরাং ইউনিয়ন পরিষদের ৯ নম্বর ওয়ার্ডের সদস্য আব্দুস সালাম জানান, হাতি অবস্থান নেয়ার মোহনাটি ঝাউবাগান ছাড়াও ঝোপ জঙ্গল রয়েছে। এটি মিয়ানমারে ফেরত না গিয়ে জঙ্গলের ভেতরেও থাকতে পারে।

হাতি,সন্ধান,মিলছে না
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত