ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

নেত্রকোণায় নৌকা ডুবি: ১ শিশুর মরদেহ উদ্ধার, নিখোঁজ ২

নেত্রকোণায় নৌকা ডুবি: ১ শিশুর মরদেহ উদ্ধার, নিখোঁজ ২

নেত্রকোণায় কংসনদে নৌকা ডুবির ঘটনায় নিখোঁজ ৩ ব্যক্তির মধ্যে বৃহস্পতিবার (৬ জুলাই) বিকাল পাঁচটা পর্যন্ত মাহাবুব (১২) নামের এক শিশুর মরদেহ পাওয়া গেছে। এর আগে বুধবার (৫ জুলাই) সন্ধ্যা ৬টার দিকে কংসনদের জেলার দুর্গাপুর উপজেলার কাকৈরগড়া ইউনিয়নের মুচারবাড়ি ঘাট এলাকায় নৌকাডুবির ঘটনা ঘটে।

এই ঘটনায় নৌকায় থাকা ২৩ জন যাত্রীর মধ্যে ২০ জন সাঁতরে তীরে পৌঁছাতে সক্ষম হলেও মাহাবুবসহ তিন যাত্রী নিখোঁজ হয়। মাহাবুব ওই এলাকার ডেউটুকুন গ্রামের মাজহারুল ইসলাম রেনু মিয়ার ছেলে।

নিখোঁজ ব্যক্তিরা হলেন- একই গ্রামের মোছাদ্দেক আলীর ছেলে স্বপন মিয়া (১৬) ও পুর্বধলা উপজেলার সাহেদ আলীর ছেলে সোহেল ওরফে সোহাগ মিয়া (১৮)।

দুর্গাপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ শিবিরুল ইসলাম এই তথ্য নিশ্চিত করেছেন।

স্থানীয় ও পুলিশ সূত্র জানায়, ওই এলাকায় কংস নদের একপাড়ে পুর্বধলা উপজেলার জামধলাবাজার ও ওপাড়ে দুর্গাপুর উপজেলার কাকৈরগড়া ইউনিয়নের কৈলাটি নতুনবাজার অবস্থিত। পারাপারের জন্য নৌকা ব্যবহৃত হয়। বুধবার সন্ধ্যার দিকে একটি নৌকায় করে আনুমানিক ২৩জন যাত্রী জামধলাবাজার ঘাট থেকে নতুনবাজার ঘাটে যাচ্ছিলেন। যাত্রী সংখ্যার তুলনায় নৌকাটি ছিল বেশ ছোট। তীরে ভীড়ার আগে যাত্রীদের মাঝে একপ্রকার অস্থিরতা দেখা দেয়। একপর্যায়ে প্রবল স্রোতের টান ও হুরোহুরিতে ডুবে যায় নৌকাটি । এ সময় ২০ যাত্রী সাঁতরে তীরে আসতে সক্ষম হলেও তিন যাত্রী পানিতে তলিয়ে নিখোঁজ হয়। তাদের মধ্যে বৃহস্পতিবার (৬ জুলাই) ভোর ৫টার দিকে মাহাবুরের মরদেহ ভেসে উঠে এবং জেলের জালে আটকা পড়ে।

ওসি মোহাম্মদ শিবিরুল ইসলাম জানান, কংসনদের দুর্ঘটনা কবলিত এলাকায় পানির গভীরতা ৭৬ ফুট। ময়মনসিংহ ও কিশোরগঞ্জের ডুবুরীদল নিখোঁজদের উদ্ধারে কাজ চালিয়ে যাচ্ছেন। অধীক গভীরতা ও প্রবল স্রোতের কারণে তাদের কাজ ব্যাহত হচ্ছে।

দুর্গাপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোহাম্মদ রাজীব উল আহসান জানান, নিখোঁজ ব্যক্তিদের সন্ধানে ফায়ার ব্রিগেড কাজ চালিয়ে যাচ্ছে। ক্ষতিগ্রস্থ মাহাবুরের পরিবারকে ২০ হাজার টাকা সাহায্য প্রদান করা হয়েছে। উদ্ধারকাজ চালিয়ে যেতে ডুবুরীরা হিমসিম খাচ্ছে।

নিখোঁজ,শিশু,মরদেহ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত