মুন্সীগঞ্জে শ্রেষ্ঠ পরিবার কল্যাণ পরিদর্শিকা পারভীন সুলতানা

প্রকাশ : ০৭ জুলাই ২০২৩, ১১:২৪ | অনলাইন সংস্করণ

  মুন্সীগঞ্জ প্রতিনিধি

ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে অনন্য ভূমিকা পালন করেছে জেন্ডার সমতা। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারীর ক্ষমতায়ন নিশ্চিতে বিশেষ উদ্যোগ গ্রহণ করেছেন। এরই ধারাবাহিকতায় স্বাস্থ্য, প্রতিরক্ষা সহ সরকারী সকল দপ্তরে নারীদের নিরাপদ কর্মক্ষেত্র তৈরি করা হয়েছে। নারীরা নিজেদের কর্ম দক্ষতায় সাফল্য অর্জন করছেন।

বিশ্ব পরিসংখ্যান দিবস ২০২৩ উপলক্ষে করা পরিসংখ্যানে মুন্সীগঞ্জ জেলায় শ্রেষ্ঠ পরিবার কল্যাণ পরিদর্শিকা হিসেবে নির্বাচত হয়েছেন মুন্সীগঞ্জ সদরের রামপাল ইউনিয়ন স্বাস্থ্য পরিবার কল্যান কেন্দ্রের পরিবার কল্যাণ পরিদর্শিকা পারভীন সুলতানা। 

‘জেন্ডার সমতাই শক্তি; নারী ও কন্যা শিশুর মুক্ত উচ্চারণে হোক পৃথিবীর অবারিত সম্ভবনার দ্বার উম্মোচন’ এবার এই স্লোগান নিয়ে কাজ করে যাচ্ছে পরিবার পরিকল্পনা অধিদপ্তর। এরই ধারাবাহিকতায় মুন্সীগঞ্জ জেলা পরিবার পরিকল্পনা কার্যালয় পারভীন সুলতানাকে এই শ্রেষ্ঠ পরিবার কল্যাণ পরিদর্শিকা হিসেবে সম্মাননা প্রদান করেন।

এই বিষয়ে পারভীন সুলতানা বলেন, আমি দীর্ঘদিন যাবত এই পেশায় মানুষের সেবা করার সুযোগ পেয়েছি। এখন সাধারণ মানুষের আস্থা অর্জনে আমি সক্ষম হয়েছি। এই সম্মাননা আমার কাজের অগ্রগতি আরো বহুগুণে বাড়িয়ে দিবে।