রোহিঙ্গা ক্যাম্পে আরসা-আরএসও গোলাগুলি : নিহত ৫

প্রকাশ : ০৭ জুলাই ২০২৩, ১২:৫৫ | অনলাইন সংস্করণ

  স্টাফ রিপোর্টার, কক্সবাজার

কক্সবাজারের উখিয়ার বালুখালী রোহিঙ্গা ক্যাম্পে মিয়ানমারের বিচ্ছিন্নবাদি ২ টি সন্ত্রাসী সংগঠনের মধ্যে গোলাগুলির ঘটনা এ পর্যন্ত ৫ জন নিহত হওয়ার সত্যতা নিশ্চিত করেছে এপিবিএন ও পুলিশ। এর মধ্যে ঘটনাস্থলে ৩ জন ও ২ জন হাসপাতালে মৃত্যু বরণ করে। নিহত সকলেই বিচ্ছিন্নবাদি আরসার সন্ত্রাসী বলে দাবি এপিবিএন-এর।

শুক্রবার ভোর সাড়ে ৫ টায় বালুখালীস্থ ৮ (পূর্ব) নম্বর রোহিঙ্গা ক্যাম্পে মিয়ানমারের বিচ্ছিন্নবাদি সংগঠন আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মি (আরসা) ও রোহিঙ্গা সলিডারিটি অরগানাইজেশন (আরএসও) সন্ত্রাসীদের মধ্যে এ গোলাগুলি হয়েছে বলে জানিয়েছেন ৮ এপিবিএন এর সহকারি পুলিশ সুপার ফারুক আহমেদ।

তিনি জানান, এলাকার আধিপত্য বিস্তারের জের ধরে ভোরে ২ টি সংগঠনের সন্ত্রাসীরা গোলাগুলিতে জড়িয়ে পড়ে। খবর পেয়ে এপিবিএন ঘটনাস্থলে যাওয়ার আগেই সন্ত্রাসীরা পালিয়ে যায়। এসময় ঘটনাস্থলে ৩ জনের গুলিবিদ্ধ মরদেহ পাওয়া যায়।আহতাবস্থায় ২ জনকে উদ্ধার করে পাশ্ববর্তী আইএমও হাসপাতালে নিয়ে যাওয়া হয়। ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয় একটি দেশীয় তৈরী ওয়ান শুটার।

ঘটনাস্থল নিহতদের মধ্যে ২ জনের পরিচয় নিশ্চিত হওয়া গেলেও অপর ১ জনের পরিচয় এখনও নিশ্চিত হওয়া যায়নি। পরিচয় শনাক্ত হওয়া নিহত ২ জন হলেন, ৮ নম্বর ক্যাম্পের এইচ-৪৯ ব্লকের আনোয়ার হোসেন (২৪), এ-২১ ব্লকের মোহাম্মদ হামীম (১৬)।

আহতাবস্থায় হাসপাতালে নেয়া ২ জন হলেন, ১৩ নম্বর ক্যাম্পের বি-১৭ বøকের আবুল বাশারের ছেলে নুরুল আমিন (২৪) ও ১০ নম্বর ক্যাম্পের এইচ-৪২ বøকের আব্দুল কাদেরের ছেলে মো. নজিমুল্লাহ (২৮)।

হাসপাতালে চিকিৎসাধিন অবস্থায় আহত ২ জনও বেলা ১১ টায় মৃত্যু বরণ করেছে বলে জানিয়েছেন উখিয়া থানার ওসি শেখ মোহাম্মদ আলী। 

তিনি জানান, নিহত ৩ জনের মরদেহ উদ্ধার করে উখিয়া থানায় আনা হয়েছে। অপর ২ জনের মরদেহও হাসপাতাল থেকে থানায় আনার প্রক্রিয়া চলছে। ঘটনার পর কক্সবাজারের পুলিশ সুপার সহ এপিবিএন ও পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে রয়েছেন। সার্বিক নিরাপত্তায় জোরদার করা হয়েছে।