লোকালয়ে এসে অসুস্থ হাতির মৃত্যু

প্রকাশ : ০৮ জুলাই ২০২৩, ১০:২৬ | অনলাইন সংস্করণ

  স্টাফ রিপোর্টার, কক্সবাজার

কক্সবাজার দক্ষিণ বনবিভাগের রামু রাজারকুল রেঞ্জের দারিয়ারদীঘি এলাকায় লোকালয়ে এসে অসুস্থ একটি হাতির মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার দুপুরে বনে হাতিটি পড়ে থাকার খবরে ঘটনাস্থলে গিয়ে চিকিৎসা প্রদান করা শুরু করলেও বিকালে মারা যায় এই হাতি।

হাতির বয়স অনুমানিক ৭০ বছর এবং বার্ধক্যজনিত কারণে হাতিটির মৃত্যু হয়েছে বলে ধারণা করছে ভেটেরিনারি চিকিৎসকরা। কক্সবাজার দক্ষিণ বনবিভাগের সদর রেঞ্জ কর্মকর্তা, স্পেশাল টিমের ওসি সমীর রঞ্জন সাহা হাতির মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন।

রামু রাজাকুল রেঞ্জ কর্মকর্তা নাজমূল হোসেন জানিয়েছেন, রামু উপজেলার রাজারকুলের দারিয়ারদীঘি এলাকার সংরক্ষিত বনাঞ্চলে একটি হাতি অসুস্থ হয়ে পড়ে আছে এমন খবর পাওয়া যায়। খবর পেয়ে বনবিভাগের কর্মকর্তা-কর্মী, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা, উপজেলা পশু চিকিৎসক ও ডুলহাজারাস্থ বঙ্গবন্ধু সাফারি পার্কে ভেটেরিনারি চিকিৎসক ঘটনাস্থলে যান। এরপর চিকিৎসা প্রদানও শুরু হয়। হাতিটি বারবার উঠে দাঁড়ানোর চেষ্টা করলেও শেষ পর্যন্ত তা সম্ভব হয়নি। বিকাল সাড়ে ৩ টার দিকে হাতিটির মৃত্যু হয়।

কক্সবাজার দক্ষিণ বিভাগীয় বন কর্মকর্তা সারওয়ার আলম ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তিনি জানিয়েছেন, হাতিটির ময়নাতদন্ত শেষে মাটিতে পুঁতে দেয়া হয়েছে।