ঢাকা ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

ভূরুঙ্গামারীতে উদ্ধার অভিযান পরিত‍্যক্ত, সন্ধান মেলেনি নিখোঁজ ছাত্রের

ভূরুঙ্গামারীতে উদ্ধার অভিযান পরিত‍্যক্ত, সন্ধান মেলেনি নিখোঁজ ছাত্রের

টানা ৫ ঘন্টা উদ্ধার অভিযান পরিচালনা করে অবশেষে তা পরিত্যক্ত ঘোষণা করা হয়েছে। কুড়িগ্রামের ভূরুঙ্গামারীর দুধকুমার নদে গোসল করতে নেমে হাফেজিয়া মাদরাসার নিখোঁজ এক ছাত্রের সন্ধান পায়নি ফায়ার সার্ভিস এর উদ্ধার কারী ডুবুরি দল।

নিখোঁজ ওই ছাত্রের নাম বায়েজিদ হোসেন (৯)। সে উপজেলার তিলাই ইউনিয়নের দক্ষিণ ছাট গোপালপুর শালমারা গ্রামের বাদশা মিয়ার ছেলে। তিলাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কামরুজ্জামান নিখোঁজের এ তথ‍্য নিশ্চিত করেছেন। পরিবারের বরাত দিয়ে ইউপি চেয়ারম্যান জানান নিখোঁজ বায়েজিদ পাগলারহাট বাজার হাফেজিয়া মাদরাসার ছাত্র।

পরিবার ও এলাকাবাসী সূত্রে জানাগেছে, শুক্রবার (৭ জুলাই ) বিকেল ৩ টার দিকে বায়েজিদসহ আরো কয়েকটি শিশু দুধকুমার নদের শালমারা ঘাটে গোসল করতে নামে। গোসলের এক পর্যায় নদের পানির স্রোতে তলিয়ে যায়। পরে পরিবারের ও এলাকার লোকজন বিভিন্ন উপকরণ দিয়ে অনেক খোঁজাখুঁজির পরেও না পেয়ে পুলিশ ও নাগেশ্বরী ফায়ার সার্ভিস কে খবর দেয়।

খবর পেয়ে নাগেশ্বরী ফায়ার সার্ভিস এর একটি দল ঘটনাস্থলে আসে। পরে তাদের সাথে রংপুর ফায়ার ব্রিগেড এর ডুবুরি দল যোগ দেয়। নদীতে পানি বেশি থাকায় তিনটি দলে ভাগ হয়ে সকাল আটটা থেকে দুপুর ১ টা পর্যন্ত টানা উদ্ধার কার্যক্রম চালায় ফায়ার সার্ভিস এর ডুবুরি দল। টানা পাঁচ ঘন্টা নদের বিভিন্ন অংশে অভিযান চালিয়ে লাশের কোন সন্ধান না পেয়ে উদ্ধার অভিযান পরিত‍্যক্ত ঘোষণা করা হয়।

নাগেশ্বরী ফায়ার সার্ভিস এর ষ্টেশন মাস্টার মোঃ ইমন মিয়া জানান, টানা ৫ ঘন্টা অভিযান চালিয়ে লাশের কোন সন্ধান না পেয়ে উদ্ধার অভিযান পরিত‍্যক্ত ঘোষণা করা হয়েছে। গরমের দিন হওয়ায় ১২ থেকে ১৪ ঘন্টায় লাশ ভেসে ওঠার কথা। অথবা নদীতে প্রচণ্ড স্রোত থাকায় লাশ ভাটিতে ভেসে যেয়ে থাকতে পারে।

উদ্ধার,অভিযান,পরিত্যক্ত
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত