উন্নয়নশীল রাষ্ট্রের কাতারে যেতে সুষ্ঠ নির্বাচনের বিকল্প নেই

প্রকাশ : ০৮ জুলাই ২০২৩, ২০:০৭ | অনলাইন সংস্করণ

  সাঁথিয়া (পাবনা) প্রতিনিধি

দ্বৈত উত্তরণঃ নির্বাচন ও উন্নয়নশীল দেশের মর্যাদায় আসন্ন উত্তরন-জনপ্রত্যাশা এবং অংশীজনের দায়িত্ব শীর্ষক’ এক মতবিনিময় সভা পাবনার সাঁথিয়ায় অনুষ্ঠিত হয়েছে। 

শনিবার জেলা পরিষদের অডিটোরিয়ামে এ মতবিনিময় সভায় স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ এন্টারপ্রাইজ ইন্সটিটিউট (বিইআই) এর প্রেসিডেন্ট ও সাবেক রাষ্ট্রদুত এম হুমায়ুন কবির। 

স্বাধীনতা উত্তর বাংলাদেশের বিভিন্ন ক্ষেত্রে অগ্রসরতার সূচক ও তথ্য -উপাত্ত সম্বলিত প্রবন্ধ উপস্থাপন করেন ইন্সটিটিউটের সিনি: রিসার্চ অফিসার ফারহানা রেজা। সার্বিক সহযোগীতায় ছিলেন বিইআই স্থানীয় সমন্বয়ক অধ্যক্ষ আব্দুদ দাইন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পৌর মেয়র মাহবুবুল আলম বাচ্চু, ভাইচ চেয়ারম্যান সোহেল রানা খোকন, সেলিমা সুলতানা শিলা, বীর মুক্তিযোদ্ধা আব্দুল লতিফ, প্রেস ক্লাব সভাপতি মানিক মিয়া রানা, সম্পাদক আব্দুল হাই, সাংবাদিক খালেকুজ্জামান পান্নু, বিএনপি নেত্রী খায়রুন নাহার খানম, নাজমূল বারী নাহিদ, পৌর বিএনপি নেতা সিরাজুল ইসলাম বন্দে, আবুল কালাম আজাদ, কাউন্সিলর আফছার আলী, সাংস্কৃতিক কর্মী শ্রী রতন কুমার দাস, জাসদ নেতা ইকবাল হোসেন মাস্টার, এনজিও কমী আব্দুল লতিফ, জাতীয় পাটি নেতা বাবুল হোসেন প্রমূখ। 

বাংলাদেশ এন্টারপ্রাইজ ইন্সটিটিউট এর আয়োজনে এ মতবিনিময় সভায় বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, সাংবাদিক, এনজিও প্রতিনিধি, জনপ্রতিনিধি, শিক্ষক ও সুশিল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। 

বক্তারা উন্নয়নশীল রাষ্ট্রের কাতারে যেতে আগামী জাতীয় নির্বাচন অবাধ ও সুষ্ঠ নিরপেক্ষর বিকল্প নেই বলে মত প্রকাশ করেছেন রাজনীতিক, শিক্ষাবিদ, সাংস্কৃতিক ও এনজিও ব্যাক্তিত্বসহ বিভিন্ন শ্রেণি ও পেশার প্রতিনিধিত্বশীল ব্যাক্তিবর্গ।