চাঁদপুরে অস্ত্রসহ ৪ ডাকাত গ্রেপ্তার

প্রকাশ : ০৯ জুলাই ২০২৩, ১৪:০৬ | অনলাইন সংস্করণ

  চাঁদপুর প্রতিনিধি

চাঁদপুর শহরে বিভিন্ন বাসা বাড়ি, ব্যবসা প্রতিষ্ঠানে সংঘবদ্ধভাবে চুরি ও ডাকাতি করে যাচ্ছে একটি চক্র। পুলিশ তাদের অবস্থান নিশ্চিত করে ডাকাতির প্রস্তুতিকালে অস্ত্র ও সরঞ্জামসহ ৪ জন ডাকাতকে গ্রেফতার করেছে।

ব্যাপক খোঁজখবর শেষে শনিবার (৮ জুলাই) রাতে গ্রেফতারকৃতদের আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়। শুক্রবার রাত দেড়টার দিকে বঙ্গবন্ধু সড়ক থেকে তাদেরকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন- রানা খান (২২), কালু পাঠান প্রকাশ কালু (২৫),  ইয়ার হোসেন (৩২),  মোঃ শান্ত মুন্সি (২০)। তবে এদের সাথে থাকা সাগর দেবনাথ (২৩) পালিয়ে গেছে। এসময় তাদের হেফাজত থেকে ১টি রেঞ্জ, ১টি স্কু ড্রাইভার, ১টি প্লাস্টিকের বাটযুক্ত চাকু, ১টি কালো ও নীল রংয়ের কাটার মেশিন (লম্বা আনুমানিক ১৮ ইঞ্চি), ৪টি লম্বা লোহার রড, ১টি কাঠের হাতলযুক্ত দেশীয় লোহার হাতুরি জব্দ করে পুলিশ।

জানা যায়, চাঁদপুর সদর মডেল থানাধীন চাঁদপুর পৌরসভাস্থ ১৩নং ওয়ার্ডের বঙ্গবন্ধু সড়কের পূর্বপাশে লাবিবা টাওয়ার সংলগ্ন খালি মাঠে একদল ডাকাত অস্ত্রশস্ত্র নিয়ে ডাকাতি করার উদ্দেশ্যে অবস্থান করে বলে পুলিশ জানতে পারে। পরে পুলিশের উপস্থিতি টের পেয়ে ডাকাতরা পালানোর চেষ্টা করে। অভিযানে অংশ নেন চাঁদপুর নতুন বাজার পুলিশ ফাঁড়ির এসআই মোঃ রাকিবুল ইসলাম, এসআই নিজাম উদ্দিন, এএসআই নুরুল আমিন, তৌহিদুল ইসলামসহ সঙ্গীয় পুলিশ ফোর্স।

চাঁদপুর সদর মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ শেখ মুহসীন আলম জানান, গ্রেফতারকৃত সকলের বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে। মামলা দায়েরের পর তাদেরকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে। এ বিষয়ে তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।