রেলওয়ের জায়গার লিজ বাতিলের দাবিতে সংবাদ সম্মেলন

প্রকাশ : ০৯ জুলাই ২০২৩, ১৭:৩৬ | অনলাইন সংস্করণ

  নেত্রকোণা প্রতিনিধি

নেত্রকোণায় বাংলাদেশ  রেলওয়ের (বিআর) জায়গার এককনামের  লিজ বাতিল করে একটি সমিতির নামে লিজের দাবিতে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

নেত্রকোণা রেল স্টেশনের পশ্চিম পাশের সাতপাই রেলক্রসিং বাজার সমিতির পক্ষ হতে তাদের দপ্তরে রোববার দুপুরের দিকে এই সম্মেলনের আয়োজন করা হয়।

সম্মেলনে সমিতির সদস্য-সচিব মোঃ লিটন মিয়া বলেন, রেল ক্রসিং বাজারের সবাই গরিব ও ক্ষুদ্র ব্যবসায়ী। এই জায়গাটির মালিক বাংলাদেশ রেলওয়ে। জায়গাটিতে আমরা উদ্যোগী হয়ে ২০০৩ সালে একটি বাজার প্রতিষ্ঠা করি। এদিকে বহিরাগত একব্যক্তি বাংলাদেশ লেওেয়ের নিকট থেকে আমাদের প্রতিষ্ঠিত বাজারের জায়গাটি লিজ নিয়ে আসে। 

এ বিষয়ে আমাদের কোন কথা রেল-কর্তৃপক্ষ শোনে নাই। পরবর্তী সময়ে এই লিজ-মালিকের নিকট থেকে কেউ জায়গা ভাড়া বা কেউ ঘর ভাড়া নিয়ে ব্যবসা পরিচালনা করে আসছেন। লিজ মালিকের ধার্য স্বেচ্ছাচারি ও অযৌক্তিক ভাড়ার কারণে অনেকের ব্যবসা ইতিমধ্যেই বন্ধ হয়ে গেছে। বর্তমানে তারা পরিবার-পরিজন নিয়ে মানবেতর জীবন-যাপন করছেন। 

যারা টিকে আছেন তাদেরও অনেক কষ্ট হচ্ছে। জায়গাটি সমিতির নামে লিজ দেওয়া হলে সদস্য-ব্যবসায়ীরা আলোচনা করে সহনশীল ভাড়া নির্ধারণের সুযোগ পাবে। সমিতির শতাধীক সদস্য রয়েছে।

সংবাদ সম্মেলনে সমিতির আহ্বায়ক মোঃ ফজলু মিয়া, সদস্য হক্কু মিয়া, মিল্লাত মিয়া, রতন পাল প্রমুখ উপস্থিত ছিলেন।