ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

নকলায় নিত্যপণ্যের দাম ও গণপরিবহনের ভাড়া নিয়ন্ত্রণ রাখতে কঠোর অবস্থানে প্রশাসন

নকলায় নিত্যপণ্যের দাম ও গণপরিবহনের ভাড়া নিয়ন্ত্রণ রাখতে কঠোর অবস্থানে প্রশাসন

শেরপুরের নকলা উপজেলায় নিত্যপণ্যের দাম ও গণপরিবহনে যাত্রী ভাড়া নিয়ন্ত্রণে রাখতে কঠোর অবস্থানে রয়েছে উপজেলা প্রশাসনসহ আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। নিয়মিত ভ্রাম্যমান আদালত পরিচালনাও করা হচ্ছে।

এর অংশ হিসেবে কাঁচা মরিচ, পেয়াজ, আদা, আলুসহ বিভিন্ন নিত্যপণ্যের দান এবং এলপিজি গ্যাস সিলিন্ডারের দাম বাড়তি রাখা হচ্ছে মর্মে কিছু মৌখিক অভিযোগ ও সামাজিক যোগাযোগ মাধ্যমে অভিযোগ সমেত বেশ কিছু পোস্ট করা লেখার ভিত্তিতে রবিবার দুপুরের দিকে নকলা পৌর শহরের কাঁচাবাজার, এলপিজি গ্যাস সিলিন্ডারের দোকান ও বিভিন্ন গণপিরবহনের স্ট্যান্ডে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়।

আদালতের নির্বাহী বিচারক ও সহকারী কমিশনার (ভূমি) এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট শিহাবুল আরিফ এ আদালত পরিচালনা করেন। এসময় পুলিশ ও আনসার সদস্যসহ আইনশৃঙ্খলা বাহিনীর অন্যান্যরা উপস্থিত ছিলেন।

আদালত সুত্রে জানা গেছে, সরেজমিনে ক্রেতাদের সাথে কথা বলে সুনিদৃষ্ট কোন অভিযোগ না পাওয়ায় এবং গোপনে নিজেদের লোককে ক্রেতা সাজিয়ে কেনাকাটা করে দাম বাড়তি রাখার কোন প্রমান না পাওয়ায় এদিন কাউকে জরিমানা বা কোন প্রকার দন্ড দেওয়া হয়নি। তবে আদালতের পক্ষ থেকে সবজী ব্যবসায়ী, এলপিজি গ্যাস সিলিন্ডারের দোকানদারকে দাম বৃদ্ধি না করতে এবং বিভিন্ন গণপিরবহনের মালিক ও চালকগনকে বাড়তি ভাড়া আদায় কার থেকে বিরত থাকতে সতর্ক করে দেওয়া হয়েছে।

নির্বাহী বিচারক শিহাবুল আরিফ বলেন, এলপিজি গ্যাস সিলিন্ডারের দামসহ নিত্যপণ্যের দাম ও গণপরিবহনে যাত্রী ভাড়া নিয়ন্ত্রণে রাখতে উপজেলা প্রশাসনসহ আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও সংশ্লিষ্ট দপ্তর কঠোর অবস্থানে রয়েছে। জনস্বার্থে ভ্রাম্যমান আদালতসহ সব ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানান।

গণপরিবহন,ভাড়া,নিয়ন্ত্রণ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত