ঢাকা ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

ঠাকুরগাঁওয়ে জমি বিরোধের জেরে ভাইয়ের হাতে ভাই খুন

ঠাকুরগাঁওয়ে জমি বিরোধের জেরে ভাইয়ের হাতে ভাই খুন

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলায় জমি বিরোধের জেরে ভাইয়ের হাতে ভাই খুন হয়েছে। এতে আহত হয়েছেন আরও ৫ জন।

রোববার দিবাগত রাত সাড়ে ১১টায় উপজেলার দুওসুও ইউনিয়নের সনগাঁও গ্রামে এ ঘটনা ঘটে। নিহত কামরুজ্জামান ওরফে পালানু চৌধুরী (৪৯) ওই গ্রামের হারিসুল চৌধুরীর ছেলে।

প্রত্যক্ষদশীরা জানায়, ভাইয়ে ভাইয়ে দীর্ঘদিন ধরে জমি নিয়ে বিরোধ চলছিল। রোববার দিবাগত রাতে উভয়ের মধ্যে দ্বন্দ্ব বাধে। এক পর্যায় বড় ভাই পালানুর উপর দা দিয়ে কোপাতে থাকে। এ সময় নিহতের স্ত্রী এবং সন্তানেরা এগিয়ে গেলে তাদের উপর হামলা চালায়। পরে স্থানীয়রা গুরুতর অবস্থায় উদ্ধার করে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ ও হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসাধীন অবস্থায় আজ সোমবার সকালে পালানু মারা যান।

নিহতের বোন চায়না বেগম জানান, ৪ ভাইয়ের মধ্যে জমি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। কিছুদিন আগে এ নিয়ে উভয়পক্ষের মধ্যে মারামারির ঘটনা ঘটে। এ নিয়ে উভয়পক্ষ আদালতে মামলা দায়ের করলে তা বিচারাধীন রয়েছে।

নিহতের দুই ভাই আলমগীর ও লুতফর রহমান চৌধুরী বলেন, উভয় পক্ষের মামলাগুলো আপোষ মীমাংসার জন্য ঈদের ছুটিতে বসার কথা। গতকাল রবিবার রাতে পালানু চৌধুরীর বাড়ীতে জমিজমা বিরোধের বিষয়টি মীমাংসার জন্য বলতে গেলে আপোষ হবে না বলে জানিয়ে দেয়। এতে বড় ভাই জাকির হোসেন চৌধুরী দা দিয়ে পালানুর মাথায় কোপ মারলে উভয়পক্ষের মধ্যে মারপিট শুরু হয়।

ঘটনার সত্যতা নিশ্চিত করে বালিয়াডাঙ্গী থানার ওসি খায়রুল আনাম বলেন, দিনাজপুর থানা পুলিশকে বিষয়টি অবগত করা হয়েছে। তারা সেখানে আইনী কার্যক্রম শুরু করেছে। এছাড়াও আমরা বিষয়টি তদন্ত করছি। এমদাদুল ইসলাম ভূট্টো

ভাই,হাত,খুন
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত