ঢাকা ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

আইজিপি কর্তৃক পুরষ্কৃত হলেন সেই সুদীপ কুমার

আইজিপি কর্তৃক পুরষ্কৃত হলেন সেই সুদীপ কুমার

সাভারের আলোচিত ইসলামী ব্যাংকের এজেন্ট ব্যাংকিংয়ের ছিনতাই হওয়া ১১ লাখ টাকা উদ্ধার, আসামীদের গ্রেপ্তার ও ছিনতাইয়ে ব্যবহৃত গাড়ি আটক করে আইজিপি কর্তৃক বিশেষ পুরস্কৃত হয়েছেন সাভার মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) সুদীপ কুমার গোপ।

সোমবার রাতে সাভার মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) দীপক চন্দ্র সাহা পুরস্কারটি সুদীপ কুমার গোপ এর হাতে তুলে দেন। এরআগে গত জুন মাসে ক্লুলেস মামলার রহস্য উদঘাটন করে জেলা পুলিশের পক্ষ থেকে বিশেষ পুরষ্কারে ভূষিত হয়েছিলেন তিনি।

সাম্প্রতি ব্যাংকের টাকা ছিনতাইয়ের ঘটনাটি উদঘাটনের পর তার অর্জিত পুরস্কারটি পুলিশ সদরদপ্তর হতে জেলা পুলিশ সুপার মো. আসাদুজ্জামান পিপিএম (বার) এর নিকট পাঠানো হলে তিনি সাভার মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) দীপক চন্দ্র সাহা’র নিকট বুঝিয়ে দেন।

পরে সেই পুরস্কারটি হাতে পেয়ে পুলিশ মহাপরিদর্শক, জেলা পুলিশ সুপার ও থানার অফিসার ইনচার্জের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন সুদীপ কুমার গোপ।

গত ৭ মে সকালে ইসলামী ব্যাংকের এজেন্ট ব্যাংকিংয়ের ২৫ লাখ ৬০ হাজার টাকা হেমায়েতপুর শাখায় জমা দিতে যাওয়ার সময় উলাইল বাসস্ট্যান্ডে থেকে প্রাইভেটকারে ছিনতাইকারীরা দুই ব্যাক্তির হাত থেকে টাকা ছিনিয়ে নিয়ে পালিয়ে যায়। এ ঘটনায় মামলা দায়েরের পর অল্প সময়ের মধ্য পটুয়াখালী ও নারায়নগঞ্জে অভিযান চালিয়ে ছিনতাইকৃত ১১ লাখ টাকা, ছিনতাইয়ে ব্যবহৃত প্রাইভেটকারসহ জড়িত তিন আসামিকে এসআই সুদীপ কুমার গোপের নেতৃত্বে পুলিশের একটি টিম।

আলোচিত ছিনতাইয়ের ঘটনাটি উদঘটনে বিশেষ অবদান রাখার জন্য সম্প্রতি পুলিশ মহাপরিদর্শক কর্তৃক বিশেষ পুরস্কারের জন্য মনোনীত হন এসআই সুদীপ কুমার গোপ।

১৯৮৫ সালে নেত্রকোনা জেলার কলমা কান্দা উপজেলা বাজার এলাকায় এক সম্ভ্রান্ত সনাতন পরিবারে জন্মগ্রহণ করেন সুদীপ কুমার গোপ। ২০১২ সালে রাজশাহীর সারদা পুলিশ একাডেমির বেসিক ট্রেনিং গ্রহণের মাধ্যমে পুলিশে যোগদানের পর ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) সূত্রাপুর থানায় কর্মজীবন শুরু করেন।

সেখানে দু’বছর সুনামের সাথে দায়িত্ব পালনের পর রমনা মডেল থানা, আশুলিয়াসহ বিভিন্ন থানা হয়ে বর্তমানে সাভার মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) হিসেবে দায়িত্ব পালন করছেন তিনি।

কঠোর শ্রম, ন্যায়-নিষ্ঠা ও সততার সাথে পেশাগত দায়িত্ব পালনের জন্য পুলিশের উর্ধ্বতন কর্মকর্তা, সহকর্মী ও সেবাগ্রহীতা সাধারণ মানুষের কাছে বার বার নন্দিত হয়েছেন তিনি। ১১ বছরের কর্মজীবনে পেয়েছেন বার বার পেয়েছেন পেশাগত দক্ষতার পুরস্কার।

আইজিপি,কর্তৃক,পুরস্কৃত
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত