ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

মোহনগঞ্জে স্বামীর পাশে চির শায়িত হলেন রেবেকা মমিন এমপি

মোহনগঞ্জে স্বামীর পাশে চির শায়িত হলেন রেবেকা মমিন এমপি

নেত্রকোণার মোহনগঞ্জ পৌরসভার কাজিয়াটি মহল্লায় স্বামীর কবরের পাশে মঙ্গলবার (১১ জুলাই) বিকাল সাড়ে ছয়টার দিকে চির শায়িত হলেন নেত্রকোণা- ৪ (মোহনগঞ্জ-মদন-খালিয়াজুরি) আসনের সংসদ সদস্য রেবেকা মমিন (৭৬)। এর আগে একইদিন ভোর সাড়ে চারটারদিকে ঢাকার স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন থাকা অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

মৃত্যুর বিষয়টি সকাল সাড়ে ৬টার দিকে নিশ্চিত করেন তার ব্যক্তিগত সহকারী তোফায়েল আহমেদ। দীর্ঘদিন ধরে তিনি বার্ধক্যজনিত রোগ সহ নানান রোগে ভুগছিলেন। মৃত্যূকালে তিনি এক মেয়েসহ অসংখ্য গৃণগ্রাহী রেখে গেছেন।

সংসদ সদস্য ছাড়াও রেবেকা মমিন ছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ট সহচর, মুক্তিযোদ্ধের অন্যতম সংগঠক, সাবেক খাদ্রমন্ত্রী ও নেত্রকোনা-৪ (মোহনগঞ্জ-মদন-খালিয়াজুরি) আসনের সাবেক সংসদ ও আব্দুল মমিনের সহধর্মিনি। তাঁর মৃত্যূতে এলাকায় নেমে এসেছে গভীর শোকের ছায়া।

মোহনগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ শহীদ ইকবাল বলেন, রেবেকা মমিনের বাড়ি নেত্রকোনার মোহনগঞ্জ উপজেলার কাজিয়াহাটি গ্রামে।

তিনি ২০০৮ সালে স্বামী আব্দুল মমিনের মৃত্যুর পর তিনি নেত্রকোনা-৪ আসন থেকে টানা তিনবার সংসদ সদস্য নির্বাচিত হন। ব্যক্তিগত জীবনে তিনি ছিলেন খুবই সৎ ও আদর্শবান মানুষ। তিনি মোহনগঞ্জে কলেজ, উচ্চ বিদ্যালয়, মুক্তিযোদ্ধা কমপ্লেক্স, সাবরেজিস্ট্রি অফিস, মসজিদ ও রেললাইন নির্মাণের জন্য তার কোটি টাকার সম্পত্তি বিনা শর্তে সরকারের কাছে সমর্পন করেছেন।’

এ ছাড়া, তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে গৃহহীন ও ভূমিহীনদের জন্য আদর্শ গ্রাম গড়তে ২০২০ সালের নভেম্বরে আরো ৪ কোটি টাকা দামের জমি দান করেছেন তিনি।

আওয়ামীলীগ দলীয়সূত্র জানায়, ঢাকার ধানমন্ডিস্থিত বায়তুল আমান জামে মসজিদে প্রয়াত রেবেকা মমিনের প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। পরবর্তীতে সন্ধ্যা ছয়টায় মোহনগঞ্জে দ্বিতীয় নামাজে জানাজা শেষে মরহুমার মরদেহ কাজিয়াটি গ্রামে তার প্রয়াত স্বামীর কবরের পাশে দাফন করা হয়েছে।

তাঁর মৃত্যূতে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, সংসদের স্পিকার, নেত্রকোণার জেলা আওয়ামীলীগসহ সকল উপজেলা আওয়ামীলীগ ও অংগ-সহযোগী সংগঠণের পক্ষ হতে গভীর শোক প্রকাশ করা হয়েছে।

হাসপাতাল,চিকিৎসা,নিঃশ্বাস
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত