ঢাকা ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

৩ ছিনতাইকারী গ্রেফতার হয়নি, কমিউনিটি পুলিশের সাহসিকতায় লুটকৃত টাকা উদ্ধার

৩ ছিনতাইকারী গ্রেফতার হয়নি, কমিউনিটি পুলিশের সাহসিকতায় লুটকৃত টাকা উদ্ধার

কমিউনিটি পুলিশ অঞ্চল-৪,টহল সদস্যদের কাছে থাকা ছিনতাইকারীদের ছবি দেখে ৩ ছিনতাইকারী চিহ্নিত ও সনান্ত করা হয়েছে।কমিউনিটি পুলিশের টহল সদস্যদের সাহসিকতায় ও মানবিকতায় ছিনতাইর কবলে পড়া আরিফ হোসেন প্রধানিয়ার ছিনতাই হওয়া,সর্বস্ব লুটের ৫হাজার টাকা উদ্ধার করা হলেও, এখন পর্যন্ত ছিনতাই হওয়া মোবাইল সেট ও মোবাইল ঘড়িটি উদ্ধার করা সম্বব হয়নি।

বুধবার (১২ জুলাই) গভীর রাতে শহরের কমিউনিটি পুলিশ অঞ্চল-৪,টহল সদস্যরা ব্যাপক চেস্টা চালিয়ে ৩জন ছিনতাইকারী কর্তৃক সর্বস্ব লুটে নেওয়া মালামালের মধ্য থেকে অত্যান্ত কৌশলে ৫ হাজার টাকা উদ্ধার করেছে।

ছিনতাইকারীরা হচ্ছে,শহরের চৌধুরীঘাট এলাকার কাঁচা মালের আড়তের মোটা শহীদ খানের ছেলে বাবুর আড়ৎ ঘরের কর্মচারী ফারহান(২২), অন্যস্থানের শাকিল(২৩) ও অনন্ত(২১)। এরা চৌধুরীঘাট এলাকায় সব সময় অবস্থান করে মাদকসহ বিভিন্ন অপরাধের সাথে জড়িত থাকেন বলে এলাকার ব্যবসায়ীরা অভিযোগ করে জানিয়েছেন।

এখন তাদের আইনের আওতায় এনে ব্যবস্থা গ্রহন করা একান্ত প্রয়োজন বলে দাবী করছেন এলাকার ব্যবসায়ী মহল। এখন চিহ্নিত ছিনতাইদের আটক করে আইনের আওতায় এনে ব্যবস্থা গ্রহন করা হলে এ এলাকা তথা চাঁদপুর শহরের চুরি,ছিনতাইসহ বিভিন্ন অপরাধ অনেকাংশে রোধ হবে বলে সচেতন মহল ধারনা করছেন।

এ সাহসিকতার পরিচয় ও মানবীক কাজটি করেছেন, কমিউনিটি পুলিশ অঞ্চল-৪,এর কমান্ডার শহীদ গাজী,টহল সদস্য সোহেল মিজি,রহিম ছৈয়াল ও মো: সেলিম গাজী। তারা এ কাজটি করে একটি বিড়ল দৃষ্টান্ত স্থাপন করে সর্ব মহলে প্রশংসার দাবীদার হয়েছেন। তাদের এ উদ্ধার কাজে সার্বিক সহযোগিতা করেছেন,চৌধুরীঘাট এলাকার সুনামধন্য ব্যবসায়ী মো: ফরিদ আহমেদ। এতে করে আরিফের মায়ের পছন্দের কাঠাল কিনতে পেরেছে যুবক আরিফ হোসেন প্রধানিয়া(২৩)।

এ ব্যাপারে চাঁদপুর মডেল থানা কর্তৃপক্ষসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষ তাদেরকে আটক করে আইনের আওতায় এনে ব্যবস্থা গ্রহন করলে চাঁদপুর শহরের চুরি,ছিনতাইসহ বিভিন্ন অপরাধ কমে গিয়ে শহরবাসীর মধ্যে শান্তি ফিরে পাবে বলে আশা করছেন চাঁদপুর শহরবাসী।

চাঁদপুরে ৩ ছিনতাইকারী কর্তৃক যুবককে পিটিয়ে সর্বস্ব লুটে নেয় এবং এক পর্যায়ে পিটিয়ে আহত করে,তাকে নেশা জাতীয় দ্রব্য পান করিয়ে তাকে অচেতন করে ফেলে। ঘটনার একটি রিপোট গত শনিবার ও রোববার জাতীয় পত্রিকাসহ স্থানীয় বিভিন্ন পত্র-পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়। তার প্রেক্ষিতে এ ঘটনার সাথে জড়িত ছিনতাইকারীদের সনাক্ত করে ৫ হাজার টাকা উদ্ধার করে কমিউনিটি পুলিশ।

উল্লেখ্য,গত শুক্রবার(৭ জুলাই) রাতে চাঁদপুর শহরের চৌধুরীঘাটস্থ ফেরীঘাটের নিকটে ৩ ছিনতাইকারী দেশীয় অস্ত্রের ভয় দেখিয়ে গ্রামের সহজসরল গ্রাম্মো এক যুবক আরিফ হোসেন প্রধানিয়া (২৩)কে বেদম ভাবে পিটিয়ে আহত করে, যুবকের কাছে থাকা সর্বস্ব ছিনিয়ে নেওয়ার অভিযোগ উঠে। এ সংক্রান্ত একটি রিপোট দৈনিক আলোকিত বাংলাদেশ পত্রিকায় গত ১০ জুলাই প্রকাশিত হয়। যার শিরোনাম ছিল,চাঁদপুরে ৩ ছিনতাইকারী ১যুবককে অচেতন করে সর্বস্ব লুট।শওকত

ছিনতাই,চিহ্নিত,গ্রেফতার
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত