ঢাকা ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

চাঁদপুরে আগুনে পুড়ল গোডাউনসহ আ.লীগ কার্যালয়

চাঁদপুরে আগুনে পুড়ল গোডাউনসহ আ.লীগ কার্যালয়

চাঁদপুর সদর উপজেলার শাহমাহমুদপুর ইউনিয়নের মহামায়া পূর্ব বাজারে আগুন লেগে ব্যবসায়ীদের মালামাল রাখার একটি গোডাউন ও স্থানীয় আওয়ামী লীগ কার্যালয় পুড়ে ব্যপক ক্ষয়ক্ষতি হয়েছে। তবে এতে কেউ হাতহত হয়নি। ব্যবসায়ীদের দাবী-তাদের অবকাঠামো ও মালামালসহ প্রায় ৩০ লাখ টাকার ক্ষতি হয়েছে। দ্রুত সময়ের মধ্যে আগুন নিয়ন্ত্রণে আসায় রক্ষা পেয়েছে বাজারের শত শত ব্যবসা প্রতিষ্ঠান।

মঙ্গলবার (১১ জুলাই) দিনগত রাত সোয়া ১০টা দিকে বাজারের পূর্ব পাশে স্টেশন সড়কে এই গোডাউনের বাহির থেকে আগুনের সূত্রপাত হয়।

ইউনিয়ন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক কামাল হাজী জানান, মহামায়া পূর্ব বাজার স্টেশন সড়কে বিল্লাল পাটওয়ারী ও মোঃ শহীদ উল্যার যৌথ মালিকানাধীন একটি গোডাউনে আগুন লাগে। তবে তাদের ধারণা মতে বিদ্যুতের সর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে। এসময় চাঁদপুর ফায়ার সার্ভিসকে খবর দিলে তারা এসে আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন। তবে এর আগে স্থানীয় ব্যবসায়ী ও লোকজনের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে রাখতে ভূমিকা রাখেন। সকলের প্রচেষ্টায় পাশবর্তী ব্যবসা প্রতিষ্ঠানগুলো আগুন থেকে রক্ষা পায়।

চাঁদপুর ফায়ার সার্ভিস এণ্ড সিভিল ডিফেন্স উত্তর স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার রবিউল আল-আমিন বলেন, রাত আনুমানিক সাড়ে ১০টার দিকে আমরা আগুনের সংবাদ পাই। তাৎক্ষনিগ ঘটনাস্থলে গিয়ে রাত ১১.৩৯ মিনিটে আগুন সম্পূর্ণ নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই। আগুনে গোডাউনের সামনে থাকা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কামাল হাজীর ব্যাক্তিগত কার্যালয়, শাহাজান বেপারীর অটোবি ফার্নিচার মালামাল, হারুন বেপারীর সিমেন্ট, জাহাঙ্গী, মনির ও জাফর বেপারীর সংরক্ষিত ফল ও মুরগী ফার্মের একটি কক্ষ পুড়ে যায়।

তিনি আরো বলেন, তাৎক্ষনিক ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ধারণ করা যায়নি। তবে তদন্ত করে বলা যাবে কি পরিমাণ ক্ষতি হয়েছে।

এদিকে আগুনের খবর পেয়ে তাৎক্ষনিক চাঁদপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মো. মহসিন আলম ঘটনাস্থলে আসেন এবং ক্ষতিগ্রস্তদের তাৎক্ষণিক শান্তনা প্রদান করেন। এ সময় মডেল থানা পুলিশের অন্যান্য কর্মকর্তারা পরিস্থিতি স্বাভাবিক রাখতে কাজ করেন।

চাঁদপুর,ফায়ার,সার্ভিস
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত