সখীপুরে আ.লীগের ৪ বিদ্রোহী প্রার্থীকে বহিষ্কার

প্রকাশ : ১২ জুলাই ২০২৩, ১৪:৩১ | অনলাইন সংস্করণ

  সখীপুর (টাঙ্গাইল) প্রতিনিধি

গঠনতন্ত্র বিরোধী ও দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে টাঙ্গাইলের সখীপুর উপজেলার ২টি ইউনিয়ন পরিষদের (ইউপি) বিদ্রোহী ৪ চেয়ারম্যান প্রার্থীকে বহিষ্কার করেছেন টাঙ্গাইল জেলা আওয়ামী লীগ। 

মঙ্গলবার রাতে দলের সব পদ থেকে তাদের বহিষ্কার করা হয়। জেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুর রহমান খান ফারুক ও সাধারণ সম্পাদক জোয়াহেরুল ইসলাম (এমপি) স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বহিষ্কৃতরা হলেন- উপজেলার হাতিবান্ধা ইউনিয়ন পরিষদের বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহজাহান খান রবিন, একই ইউনিয়ন পরিষদের বিদ্রোহী প্রার্থী ও ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য হুমায়ুন আহমেদ এবং নবগঠিত বড়চওনা ইউনিয়ন পরিষদের বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আজহারুল ইসলাম এবং একই ইউনিয়ন পরিষদের বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী ও ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য আবদুল গফুর সরকার হিরু।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জোয়াহেরুল ইসলাম বলেন, আওয়ামী লীগের গঠনতন্ত্রের ৪৭/১ বিধি মোতাবেক দলীয় শৃঙ্খলা ও গঠনতন্ত্র বিরোধী কার্যক্রমের জন্য ওই ৪ নেতাকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। তাদের চূড়ান্ত বহিষ্কারের জন্য বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটিকে অনুরোধ করা হয়েছে।