ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

কুকুরে কামড়ানো অসুস্থ গাভী জবাই করে বিক্রির চেষ্টা, জরিমানা দেড় লাখ

কুকুরে কামড়ানো অসুস্থ গাভী জবাই করে বিক্রির চেষ্টা, জরিমানা দেড় লাখ

মানিকগঞ্জে কুকুরে কামড়ানো ছয় মাসের গর্ভবতী গাভী জবাই করে বিক্রির চেষ্টার দায়ে এক মাংস ব্যবসায়ী ও এক গরুর ব্যাপারীকে দেড় লাখ টাকা জরিমানা করেছে ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর। এ সময় গরুর মাংস জব্দ করে মাটিচাপা দেওয়া হয়।

বুধবার (১২ জুলাই) সকালে অধিদপ্তরের মানিকগঞ্জ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আসাদুজ্জামান রুমেল এ জরিমানা করেন। এসময় এ ধরনের অপকর্ম ভবিষ্যতে করবে না মর্মে মুচলেকা দিয়েছেন অভিযুক্ত দুই ব্যবসায়ী।

আসাদুজ্জামান রুমেল বলেন, মঙ্গলবার রাতে গোপন সংবাদের মাধ্যমে জানতে পারি ঘিওর থেকে একটি পিকআপে কুকুরের কামড়ে অসুস্থ হয়ে যাওয়া ছয় মাসের গর্ভবতী গাভী জবাই করে বিক্রির জন্য মানিকগঞ্জ বাসস্ট্যান্ডে কসাই পট্টিতে নেওয়া হচ্ছে।

সংবাদ পেয়ে রাতেই মানিকগঞ্জ সদর থানা পুলিশের সহযোগিতায় মানিকগঞ্জ বাসস্ট্যান্ড এলাকায় অভিযানে নামি। কিন্তু উপস্থিতি টের পেয়ে মাংস বোঝাই পিকআপটি পালিয়ে যায়।

তিনি আরও বলেন, বুধবার সকাল ৭টায় বাসস্ট্যান্ডে মাংস ব্যবসায়ী সাগর আলীর দোকানে অভিযান চালানো হয়। সেখানে বিক্রির জন্য সংরক্ষণ করা ৩ মণ মাংস জব্দ করা হয়। সাগর আলীর স্বীকারোক্তি অনুযায়ী হরিরামপুর উপজেলার কলতা গ্রামের গরুর ব্যাপারী সাগরকে ঘটনাস্থলে হাজির করা হয়। তিনি অতি মুনাফার লোভে এ গরু ৫৫ হাজার টাকায় কিনে সাগর আলীর কাছে বিক্রি করেন।

অভিযানে উপজেলা পাণিসম্পদ কর্মকর্তা (সদর), জেলা স্যানিটারি ইন্সপেক্টর, উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর সদর, ক্যাবের সাধারণ সম্পাদক ও সদর থানা পুলিশের দুইটি টিম সহযোগিতা করেন।

কুকুর,কামড়ানো,গাভী
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত