ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

নেত্রকোণায় ট্যাব পেল ৩৩৯ শিক্ষার্থী

নেত্রকোণায় ট্যাব পেল ৩৩৯ শিক্ষার্থী

নেত্রকোণার বারহাট্টায় ৪৩৯জন মেধাবী শিক্ষার্থীর মাঝে ট্যাবলেট কম্পিউটার বিতরণ করা হয়েছে। স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যকে সামনে রেখে বুধবার (১২ জুলাই) এক অনুষ্ঠানের মাধ্যমে মাধ্যমিকস্তরের ৮টি মাদ্রাসার ১০৪ জস, ১৮টি উচ্চবিদ্যালয়ের ১২৬ জন ও কারীগরী বিদ্যালয়ের একজন শিক্ষার্থীর হাতে সরকারী অনুদানের ওইসব ট্যাবলেট তুলে দেওয়া হয়। এর আগে গত ২৬ মার্চ ১০৮ জন শিক্ষার্থীকে ট্যাবলেট প্রদান করে সরকার।

জানা যায়, ২০২১ সালের জনশুমারী ও গৃহগণনা প্রকল্পের কাজে স্বল্প ব্যবহৃত টেবসমূহ সারাদেশের মাধ্যমিক শ্রেণী পর্যায়ে অধ্যনরত শিক্ষার্থীদের মাঝে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে বিতরণের সিদ্ধান্ত গ্রহণ করে সরকার। শিক্ষা প্রতিষ্ঠানসমূহের নবম ও দশম শ্রেণীতে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জনকারীদের নামের তালিকা পাঠানোর নির্দেশনা দেয়া হয়।

ট্যাবলেট বিতরণ উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এস এম মাজহারুল ইসলামের সভাপতিত্ব ও উপজেলা পরিসংখ্যান অফিসার মুমিনুন্নেছা শিউলী সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় উপজেলা পরিষদের চেয়ারম্যান মাইনুল হক কাসেম প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন। অন্যান্যের মাঝে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ শাহ আলম খান, বারহাট্টা সি. কে. পি. পাইলট সরকারী উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক প্রমুখ বক্তব্য রাখেন।

উপজেলা পরিসংখ্যান অফিসার মুমিনুন্নেছা শিউলী বলেন, প্রথম পর্যায়ে বারহাট্টা উপজেলায় ১০৮ জন শিক্ষার্থী এই ট্যাবলেট পায়। পরবর্তীতে নবম শ্রেণীর চতূর্থ থেকে সপ্তম ও দশম শ্রেণীর চতূর্থ থেকে ষষ্ট রোলনম্বর অধীকারীদের ট্যাবলেট প্রদানের সিদ্ধান্ত নেয় সরকার। এই সিদ্ধান্ত অনুযায়ী আজ (১২ জুলাই) ২৩০ শিক্ষার্থী পেল ট্যাবলেট কম্পিউটার।

নেত্রকোণা,শিক্ষার্থী,ট্যাব
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত