ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

৫ হাজার বৃক্ষ রোপন করবে বারহাট্টা ছাত্রলীগ

৫ হাজার বৃক্ষ রোপন করবে বারহাট্টা ছাত্রলীগ

উষ্ণতা মোকাবেলা ও জলবায়ুর বিরূপ প্রভাব থেকে পরিবেশ রক্ষায় আমাদের করার আছে অনেক কিছু। সবুজ বনায়ন তার একটি হতে পারে। বৃক্ষ রোপনের মাধ্যমে আমরা স্বল্প খরচে বড় কিছু উপহার দিতে পারি আগামী প্রজন্মকে। এই ভাবনাকে বাস্তবায়নে ৫ হাজার ফলদ, বনজ ও ঔষধী গাছের চারা রোপনের কর্মসূচী গ্রহণ করেছে নেত্রকোণার বারহাট্টা উপজেলা ছাত্রলীগ।

বারহাট্টা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্বরে বুধবার (১২ জুলাই) দুপুরের দিকে বিভিন্ন প্রকার শতাধীক গাছের চারা রোপন করে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোস্তাফিজুর রহমান, ময়মনসিংহ বিভাগীয় প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক ফেরদৌস আহমাদ বাবুল, উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক ইমরান হোসেন সাকিব ও যুগ্ম-আহ্বায়ক মোঃ ফজলে রাব্বি খান বারহাট্টা-ছাত্রলীগের স্বপ্নের কর্মসূচীর উদ্ধোধন করেছেন।

এসময় উপস্থিত ছিলেন স্বাস্থ্য কমপ্লেক্সের ডাঃ মোঃ ফজলে রাব্বি, স্বাস্থ্য পরিদর্শক মোঃ শাহজাহানসহ উপজেলা ছাত্রলীগের বিভিন্ন স্তরের নেতা ও কর্মী-সমর্থক এবং মোঃ ওমর ফারুকসহ অন্যান্য গণমাধ্যমকর্মীগণ।

ছাত্রলীগের নেতারা বলেন, সুস্থ পরিবেশ সুস্থ জীবনের সহায়ক। পরিবেশ বাঁচাতে যার যতটুকু সামর্থ আছে তাই নিয়ে অবদান রাখা উচিত। কেউ যদি একটি গাছও লাগায়, তা পরিবেশ রক্ষায় কিছুটা হলেও অবদান রাখবে। আমরা স্বাস্থ্য কমপ্লেক্স দিয়ে শুরু করেছি। পর্যায়ক্রমে বিভিন্ন প্রতিষ্ঠান ও রাস্তাঘাটে বিভিন্ন প্রকার গাছের চারা রোপন করা হবে।

বৃক্ষ,রোপন,কর্মসূচী
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত