নারায়ণগঞ্জে বহুতল ভবনে ক্রেনের তার ছিড়ে দুই শ্রমিকের মৃত্যু

প্রকাশ : ১৩ জুলাই ২০২৩, ১৯:৫৮ | অনলাইন সংস্করণ

  নারায়ণগঞ্জ প্রতিনিধি

নারায়ণগঞ্জের ফতুল্লায় একটি বহুতল ভবনে লিফট উঠানোর সময় ক্রেনের তার ছিড়ে মারাত্মক দুর্ঘটনা ঘটেছে। এসময় লিফটের নিচে চাপা পড়ে তোবারক ও আব্দুল খালেক ওরফে শহিদ নামে দুই শ্রমিকের মৃত্যু হয়। বৃহস্পতিবার বিকেলে ফতুল্লার ভুইগড় এলাকায় ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডের পাশে সীমান্ত টাওয়ারে এঘটনা ঘটে।

নিহত তোবারক (৫০) নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার বেহাকৈর গ্রামের শাহজাহানের ছেলে এবং আব্দুল খালেদ ওরফে শহিদ (৩০) সুনামগঞ্জ জেলার চাঁনপুর জামালপুর এলাকার আবাদুর রউফের ছেলে।

ক্রেনের ঠিকাদার আনোয়ার হোসেন জানান, শেলটেক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড কনস্ট্রাকশনের নির্মাণাধীন ৯ম তলা ভবনে বেশ কয়েকটি সিড়ি লিফট নিচ থেকে উপরে উঠানোর জন্য আমি দায়িত্ব পেয়েছি। এজন্য ক্রেনের সাহায্যে লিফট উপরে উঠানোর সময় তার ছিড়ে পড়ে যায়। তখন দুইজন শ্রমিক লিফটের নিচে চাপা পড়ে। এসময় তোবারক ঘটনাস্থলেই মারা যায় এবং আহত অবস্থায় আব্দুল খালেক ওরফে শহিদকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। সেখানে জরুরি বিভাগের চিকিৎসক শহিদকে মৃত ঘোষণা করেন।

ফতুল্লা মডেল থানার এসআই আনোয়ার হোসেন জানান, ঘটনাস্থল থেকে তোবারক হোসেনের মৃত দেহ উদ্ধার করা হয়েছে। আরেকজনের মৃতদেহ ঢাকা মেডিকেলে রয়েছে। নিহতদের পরিবারের লোকজন ময়না তদন্ত ছাড়া লাশ দাফন করার জন্য দাবী করছে।

ফতুল্লা মডেল থানার ওসি নূরে আযম মিয়া জানান, ঘটনাস্থলে একজন মারা যায়। অপর একজনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে মারা যায়। এ বিষয়ে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।  

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া মৃত্যর বিষয়টি নিশ্চিত করে জানান, আব্দুল খালেককে ঢামেক হাসপাতালে আনার পরে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে। মরদেহ ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে রাখা হয়েছে। বিষয়টি সংশ্লিষ্ট থানাকে জানানো হয়েছে।