সিরাজগঞ্জে পানিতে ডুবে দুই শিশুর মর্মান্তিক মৃত্যু 

প্রকাশ : ১৪ জুলাই ২০২৩, ১৯:১৩ | অনলাইন সংস্করণ

  স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ

সিরাজগঞ্জের সলঙ্গা থানার আলোকদিয়া গ্রামে খালের পানিতে ডুবে ২ শিশুর মৃত্যু হয়েছে। তারা হলো, ওই গ্রাামের আবু শামীমের ছেলে আবু সিয়াম (৬) ও আবুল হাসেমের ছেলে আবু হুরায়রা (৭)। তারা সম্পর্কে দুজন চাচাতো ভাই সলঙ্গা থানার ওসি এনামুল হক এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি আলোকিত বাংলাদেশকে জানান, বৃহস্পতিবার সন্ধ্যার দিকে ওই ২ শিশু বাড়ির আঙ্গিনায় খেলছিল। এ সময় সিয়ামের মা গরু চড়াতে মাঠে যায়। ওই ২ নিষ্পাপ শিশু তার সাথে যায়। 

মাঠে গরু রেখে বাড়ি ফেরার সময় গরু ছুটে যায়। ২ শিশুকে বাড়ির রাস্তায় পাঠিয়ে দিয়ে সে খুজতে যায় এবং তারা বাড়ি ফেরার সময় আবু সিয়াম খালের পানিতে ডুবে যায়। তাকে বাচাতে চাচাতো ভাই আবু হুরায়রা খালে নেমে পানিতে ডুবে যায়। সন্ধ্যা ঘনিয়ে আসলেও তাদের সন্ধ্যান না পেয়ে পরিবারের লোকজন তাদের খুজতে থাকে এবং রাতে তাদের লাশ ওই খালের পানিতে ভেসে ওঠে। 

স্থানীয়রা তাদের ভাসমান লাশ উদ্ধার করে। তারা ২ জন পরিবারের একমাত্র সন্তান। পুলিশ রাতেই ঘটনাস্থল পরিদর্শন করেন এবং কোন অভিযোগ না থাকায় তাদের লাশ দাফনের নির্দেশ দেয়া হয়। এ মর্মান্তিক ঘটনায় এলাকায় ব্যাপক শোকের ছায়া নেমেছে এবং ওই দুটি পরিবারের চলছে শোকের মাতম।