ঢাকা ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

হুসেইন মুহাম্মদ এরশাদের ৪র্থ মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে রংপুরে কর্মসূচী পালন

হুসেইন মুহাম্মদ এরশাদের ৪র্থ মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে রংপুরে কর্মসূচী পালন

জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য, রংপুর মহানগর সভাপতি ও রংপুর জেলার আহবায়ক রসিক মেয়র আলহাজ্ব মোঃ মোস্তাফিজার রহমান মোস্তফা বলেছেন, ইতিহাস বিকৃত করা যায় কিন্তু সঠিক ইতিহাস মুছে ফেলা যাবে না। হুসেইন মুহাম্মদ এরশাদ যে ধরনের ডায়নামিক চিন্তাভাবনার নেতা ছিলেন, সে ধরণের নেতা আর দেখা যাচ্ছেনা। আজকের নেতারা তারা সবাই আছেন তাদের আখের গোছানোর জন্য। কে ক্ষমতায় যাবেন, কে কাকে ক্ষমতা থেকে টেনে নামাবেন। এ নিয়েই ব্যস্ত। দেশের মানুষের মঙ্গলের জন্য চিন্তা করতেন একমাত্র হুসেইন মুহাম্মদ এরশাদ। তিনি প্রথমেই বলেছিলেন ৬৮ হাজার গ্রাম বাঁচলে বাংলাদেশ বাঁচবে।

শুক্রবার (১৪ জুলাই) রংপুর মহানগরীর পল্লী নিবাসে জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদের ৪র্থ মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে রংপুর জেলা ও মহানগর জাতীয় পার্টি আয়োজিত দিনব্যাপী গৃহীত কর্মসূচির অংশ হিসেবে অনুষ্ঠিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

মোস্তফা বলেন, মানুষ তার কর্মের মধ্যে বেঁচে থাকে। মানুষের জীবন যখন ক্ষণস্থায়ী, মানুষ বেঁচে থাকে ৬০, ৭০ বা ৮০ বছর। হুসেইন মুহাম্মদ এরশাদের আয়ু ছিলো ৯৪ বছর। মানুষের মৃত্যু হবে, ওই মানুষটা হাজার বছর বেঁচে থাকবে তার কর্মের মাঝে। যেমন বঙ্গবন্ধু বেঁচে আছেন লাল সবুজের পতাকা, স্বাধীন ভূখন্ডের জন্য স্বাধীনতা যুদ্ধে নেতৃত্ব দিয়ে তিনি যেমন অমর হয়ে আছেন। ঠিক তদরুপভাবে আমাদের পল্লীবন্ধু হুসেইন মুহাম্মদ এরশাদ তিনি আমাদের ৬৮ হাজার গ্রাম বাঁচলে বাংলাদেশ বাঁচবে, তার উপজেলা প্রবর্তন ব্যবস্থা, স্বাস্থ্য নীতি, তার ওষুধ নীতি, বিদ্যুৎ বিল মৌকুফ, ইসলাম ধর্মকে রাষ্ট্র ধর্ম করা। তার এই বিষয়গুলো কিন্তু সাধারণ মানুষের মনিকোঠায় লিপিবদ্ধ আছে। তা মুছে ফেলা যাবেনা। ইতিহাস বিকৃত করা যায়, কিন্তু সঠিক ইতিহাস মুছে ফেলা যাবে না।

আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে সভাপতিত্ব করেন জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান ও রংপুর মহানগর জাতীয় পার্টির সাধারণ সম্পাদক এস.এম ইয়াসির।

আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য, ঢাকা মহানগর উত্তর জাতীয় পার্টির সভাপতি আলহাজ্ব মোঃ শফিকুল ইসলাম সেন্টু, কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ও ঢাকা মহানগর উত্তর জাতীয় পার্টির সাধারণ সম্পাদক মোঃ জাহাঙ্গীর আলম পাঠান, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও জেলা জাপার সদস্য সচিব হাজী মোঃ আব্দুর রাজ্জাক, রংপুর মহানগর জাপার সহ:সভাপতি মোঃ লোকমান হোসেন, সহ:সভাপতি মোঃ জাহেদুল ইসলাম, চেয়ারম্যানের উপদেষ্ঠা আমানত হোসেন আমানত, ঢাকা মহানগর উত্তর জাতীয় পার্টির নেতা মোঃ ফজলুর রহমান মৃর্ধা, আমিনুল হক সেলিম মাহাবুব।

মৃত্যুবার্ষিকী উপলক্ষে সকাল ৬টায় সেন্ট্রাল রোডস্থ জাতীয় পার্টির কার্যালয়ে জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলন। বেলা ১১টায় দলের নেতা-কর্মীরা পল্লী নিবাসে এরশাদের কবর জিয়ারত ও পুষ্পমাল্য দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

এদিকে, বাদ জুম্মা জাতীয় যুব সংহতি রংপুর মহানগর শাখা সেন্ট্রাল রোডস্থ জাতীয় পার্টির কার্যালয়ে এবং জাতীয় স্বেচ্ছাসেবক পার্টি রংপুর মহানগর শাখা নগরীর কেরামতিয়া জামে মসজিদে দুস্থদের মাঝে খাবার বিতরণ করেন। কেরামতিয়া জামে মসজিদে বাদ জুম্মা অনুষ্ঠিত দোয়া ও মোনাজাত পরিচালনা করেন খতিব মাও. মোঃ বায়েজিত হুসাইন।

মৃত্যুবার্ষিকী,আলোচনা,দোয়া
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত