ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

মুক্তিযোদ্ধার মরদেহের পাশে আগরবাতি জ্বালাতে গিয়ে গ্যাস লাইন বিস্ফোরণে দগ্ধ ৪

মুক্তিযোদ্ধার মরদেহের পাশে আগরবাতি জ্বালাতে গিয়ে গ্যাস লাইন বিস্ফোরণে দগ্ধ ৪

নারায়ণগঞ্জ রূপগঞ্জে মুক্তিযোদ্ধা ইয়াজউদ্দিনের (৭৫) মরদেহের পাশে আগরবাতি জ্বালাতে গিয়ে গ্যাস-লিকেজ থেকে বিস্ফোরণে ৪ জন দগ্ধ হয়েছে। এসময় আগুনে পুড়ে যায় মুক্তিযোদ্ধার মরদেহের কিছু অংশও। দগ্ধ ৪জনকে শেখ হাসিনা জাতীয় বার্ণ এন্ড প্লাস্টিক ইনস্টিটিউটে নেয়া হয়েছে। এদের মধ্যে একজনের অবস্থা আশংকাজনক বলে জানা গেছে। শনিবার রাতে উপজেলার তারাবো পৌরসভার বিশ্বরোড এলাকায় এ ঘটনা ঘটে।

দগ্ধরা হলো, কলেজ শিক্ষার্থী মিরাজ হোসেন (১৮), মাদ্রাসার শিক্ষার্থী সেমিন হোসেন (২২), ইলিক্ট্রিশিয়ান জুম্মন (৩০), ও জামদানি কারিগর কবির হোসেন (৪০)। তাদের সবার বাড়ী স্থানীয় তারাবো খালপাড় এলাকায়।

স্থানীয় প্রত্যেক্ষদর্শীরা জানান, বিশ্বরোড এলাকার মুক্তিযোদ্ধা ইয়াজউদ্দিন(৭৫) শনিবার বিকালে মৃত্যু বরণ করেন। রাত ৮ টার সময় মুক্তিযোদ্ধার মরদেহকে গোসল করার সময় পাশে দিয়াশলাই দিয়ে আগরবাতি জ্বালাতে গিয়ে গ্যাসের লাইন লিকেজ থেকে বিস্ফোরিত হয়ে ৪ জন দগ্ধ হয়। এসময় আগুনে পুড়ে যায় মরদেহের কিছু অংশও।

আশেপাশের লোকজন দগ্ধ ৪ জনকে উদ্ধার করে শেখ হাসিনা জাতীয় বার্ণ এন্ড প্লাস্টিক সার্জারি ইনিস্টিউটে ভর্তি করান। এদিকে রাত সাড়ে ৯ টারদিকে পুনরায় মুক্তিযোদ্ধার মরদেহের গোসল সম্পন্ন করে দাফন করা হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন।

এব্যাপারে শেখ হাসিনা জাতীয় বার্ণ এন্ড প্লাস্টিক সার্জারি ইনিস্টিউটের আবাসিক সার্জন ডাঃ তরিকুল ইসলাম জানান, দগ্ধ চারজনের মধ্যে জুম্মন নামে একজনের অবস্থা আশংকাজনক। তার শরীরের ২০%শতাংশ দগ্ধ হয়েছে। বাকিদের পাঁচ শতাংশের মধ্যে রয়েছে। জুম্মন কে ভর্তি করা হয়েছে। বাকি তিন জনকে অবজারভেশনে রেখে চিকিৎসা দেয়া হচ্ছে। এব্যাপারে রূপগঞ্জ থানার ওসি/তদন্ত আতাউর রহমান বলেন, বিস্ফোরনের খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। গ্যাসের পাইন লাইন লিকেজ থেকে এ বিস্ফোরনের ঘটনা ঘটেছে বলে প্রাথমিকভাবে ধারনা করা হয়েছে। বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

গ্যাস,বিস্ফোরণ,দগ্ধ
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত