বরিশালে চুরি-ছিনতাইকৃত ১৭টি মোবাইল ফোন প্রকৃত মালিকদের ফিরিয়ে দিয়েছে আর্মড পুলিশ

প্রকাশ : ১৬ জুলাই ২০২৩, ১৬:৫৩ | অনলাইন সংস্করণ

  বরিশাল ব্যুরো

দেশের বিভিন্ন জেলা থেকে চুরি-ছিনতাই হওয়াসহ হারিয়ে যাওয়া ১৭টি মোবাইল ফোন প্রকৃত মালিকদের ফিরিয়ে দিয়েছে বরিশাল ১০ আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)। 

রোববার (১৬ জুলাই) বেলা ১১টায় বরিশাল এপিবিএনের সদর দপ্তরে অনুষ্ঠানের মধ্য দিয়ে মালিকদের হাতে মোবাইল ফোনগুলো তুলে দেন কমান্ডিং অফিসার (অ্যাডিশনাল ডিআইজি) মোহাম্মদ মোয়াজ্জেম হোসেন ভূঁঞা।

এ সময় তিনি বলেন, দেশের বিভিন্ন স্থান থেকে খোয়া যাওয়া ১৭টি মোবাইল ফোন অভিযান চালিয়ে উদ্ধার করেছি। মোবাইল ফোনগুলো উদ্ধার হলেও কাউকে আটক করা সম্ভব হয়নি। কারণ ফোনগুলো খোয়া যাওয়ার পর কয়েক হাত ঘুরেছে। তাই প্রকৃত দোষীদের খোঁজ পাওয়া যায়নি। তাই ব্যবহৃত সেট কেনার আগে অবশ্যই কাগজপত্র যাচাই করে নিতে হবে। 

এ পর্যন্ত আমরা শতাধিক মোবাইল ফোন উদ্ধার করতে সক্ষম হয়েছি।কমান্ডিং অফিসার মোয়াজ্জেম হোসেন আরও বলেন, মোবাইল ফোন উদ্ধারের ঘটনা জেনে অনেকেই আমাদের কাছে তাদের অভিযোগ দিচ্ছে। 

তবে সংশ্লিষ্টদের অবশ্যই নিজ থানায় এ বিষয়ে সাধারণ ডায়েরি বা লিখিত অভিযোগ দিয়ে আসতে হবে। ভোলা সদর উপজেলার শিবপুর ইউনিয়নের ইউপি সদস্য মোসলেহ উদ্দিন বলেন, বিগত ২০২১ সালে কুমিল্লা থেকে আমার মোবাইল ফোনটি হারিয়ে যায়। দীর্ঘ প্রায় ৩ বছর পরে আমার হারানো মোবাইল ফোনটি ফিরে পেয়েছি। 

বিনা খরচে ফোনটি হাতে পেলাম। বরিশাল বিএম কলেজের বিবিএ অনার্স শেষ বর্ষের শিক্ষার্থী আঁখি আক্তার বলেন, ১০ মাস আগে বরিশাল আমতলার মোড় এলাকা থেকে আমার মোবাইল ফোনটি হারিয়ে যায়। পরে আমি থানায় জিডি করে এপিবিএন এর সাইবার টিমের সাথে যোগাযোগ করে তাদের হাতে জিডির একটি ফটোকপি দেই। 

এরপরই আমার মোবাইল ফোন উদ্ধার করে পুলিশ। সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, ১০ আর্মড পুলিশ ব্যাটালিয়নের পুলিশ সুপার মোল্লা আজাদ হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার নাসরিন জাহান, সিনিয়র সহকারী পুলিশ সুপার মাহমুদুল হাসান চৌধুরী, সহকারী পুলিশ সুপার উজ্জ্বল কুমার দে, পুলিশ পরিদর্শক শাহ ফয়সাল আহমেদ প্রমুখ।