নাটোরে কলা চাষী হত্যাকারীদের গ্রেফতারের দাবীতে মানববন্ধন

প্রকাশ : ১৬ জুলাই ২০২৩, ১৬:৫৯ | অনলাইন সংস্করণ

  নাটোর প্রতিনিধি

নাটোরে পাওনা টাকা চাওয়াকে কেন্দ্র করে কলা ব্যবসায়ী আবুল কালামকে পিটিয়ে হত্যার প্রধান অভিযুক্ত কামাল হোসেনসহ সকল আসামিদের গ্রেফতারের দাবীতে মানববন্ধন এবং বিক্ষোভ করেছে নিহতের পরিবার ও এলাকাবাসী। 

রোববার (১৬ জুলাই) দুপুর ১২টার দিকে নাটোর সদর উপজেলার কাফুরিয়া জলারপাড়া এলাকায় একটি বিক্ষোভ মিছিল বের করে। পরে নাটোর-রাজশাহী মহাসড়কের পাশে মানববন্ধন কর্মসুচি পালন করে নিহতের পরিবার ও এলাকাকাসী। 

এ সময় বক্তারা বলেন, গত ১২ জুলাই সকালে প্রকাশ্যে নিরীহ কলা চাষী আবুল কালামকে পিটিয়ে হত্যা করা হয়। এ ঘটনায় হত্যাকারী কামাল হোসেনসহ ৬ জনের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করা হয়েছে। 

কিন্তু পুলিশ এখনো কাউকে গ্রেফতার করছে না। হত্যাকান্ডের পরদিন র‌্যাব একজনকে গ্রেফতার করলেও অন্য আসামীরা রয়েছে ধরাছোঁয়ার বাহিরে। হত্যাকারীরা এলাকার ক্ষমতাধর ব্যক্তি হওয়ায় তারা প্রতিনিয়ত বিভিন্নভাবে হুমকি-ধামকি দিয়ে আসছে মামলা তুলে নেওয়ার জন্য। দ্রত সকল হত্যাকারীদের গ্রেফতার ও ফাঁসীর দাবী জানান।

মানববন্ধনে বক্তব্য রাখেন- কাফুরিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আফজাল হোসেন, কাফুরিয়া ইউপি সদস্য জাহাঙ্গীর আলম, সংরক্ষিত আসনের ইউপি সদস্য শিল্পি বেগম, নিহত আবুল কালামের মেয়ে কাজলী,কাফুরিয়া হোসেন সোহারাওয়ারদী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হারুনর রশিদ প্রমুখ।