সোনারগাঁয়ে জমি সংক্রান্ত বিরোধে একই পরিবারের পাঁচজনকে কুপিয়ে জখম

প্রকাশ : ১৬ জুলাই ২০২৩, ১৮:০০ | অনলাইন সংস্করণ

  নারায়ণগঞ্জ প্রতিনিধি

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের বারদী ইউনিয়নের চেঙ্গাকান্দি গ্রামে একই পরিবারের পাঁচজনকে কুপিয়ে ও পিটিয়ে জখম করেছে প্রতিপক্ষের লোকজন।

রোববার (১৬ জুয়ালি) দুপুরে এ ঘটনায় সোনারগাঁ থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।

শনিবার (১৫ জুলাই) সন্ধ্যায় জমি সংক্রান্ত বিরোধে এ ঘটনা ঘটে। এসময় বাড়িঘর ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে। আহতদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ও সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। আহতদের মধ্যে একজনের অবস্থা আংশকাজনক বলে জানিয়েছেন স্বজনরা।

জানা যায়, উপজেলার বারদী ইউনিয়নের চেঙ্গাকান্দি গ্রামের আব্দুল আউয়ালের সাথে পাশ্ববর্তী নবী হোসেনের দীর্ঘদিন ধরে জমি সংক্রান্ত বিরোধ চলছিল। এ বিরোধের জের ধরে আদালতে মামলা চলছে। এ নিয়ে গত শনিবার সন্ধ্যায় তাদের মধ্যে কথাকাটাকাটি হয়। এক পর্যায়ে নবী হোসেনের নেতৃত্বে শাহজালাল, নুরে আলম, হৃদয়সহ ১০-১২জনের একটি দল দেশীয় অস্ত্র রামদা, ছেনদা, চাপাতি, লোহার রড, শাবলসহ দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে হামলা চালায়। হামলায় আব্দুল আউয়াল, আক্তার হোসেন, বেলায়েত হোসেন. মোক্তার হোসেন ও ফেরদৌসী আহত হয়। আহতদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ও সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। আহতদের মধ্যে আক্তারের অবস্থা আংশকাজনক। হামলার পর  এ ঘটনায় আহতের স্ত্রী জয়নব বেগম বাদি হয়ে রোববার দুপুরে সোনারগাঁ থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।

অভিযুক্ত নবী হোসেনের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, জমি সংক্রান্ত বিরোধে সংঘর্ষে আমাদের লোকজনও আহত হয়েছে। আমরাও থানায় অভিযোগ দিয়েছি।

সোনারগাঁ থানার পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ আহসান উল্লাহ বলেন, হামলা ও সংঘর্ষের ঘটনায় উভয় পক্ষের অভিযোগ গ্রহন করা হয়েছে। তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।