ঢাকা ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

চাঁদপুরে মুক্তিপন দাবী, অপহরণকারী গ্রেফতার 

চাঁদপুরে মুক্তিপন দাবী, অপহরণকারী গ্রেফতার 

চাঁদপুরে এক ড্রেজার শ্রমিককে অপহরন করে নিয়ে আটক রেখে ৫০ হাজার টাকা মুক্তিপণ দাবী করার অপরাধে পুলিশ ৩জন অপহরণকারী চক্রের সদস্যকে গ্রেফতার করেছে। অপহরনের শিকার হয়েছে, আব্দুল মালেক পারভেজ (২৫)।

রোববার (১৬ জুলাই) চাঁদপুর সদর উপজেলার বাগাদী ইউনিয়নের মমিনপুর গ্রামের একটি নির্জন চর থেকে তাদের ৩ জনকে গ্রেফতার করে মডেল থানা পুলিশ।

পরে পুলিশ কৌশল অবলম্বন করে ৩ অপহরণকারীকে গ্রেফতার করতে সক্ষম হয়েছে। পরে তাদের থানায় নিয়ে আসে এবং অপহৃত ড্রেজার শ্রমিককে উদ্ধার করা হয়। গ্রেফতারকৃতরা হচ্ছে, সাব্বির, মফিজ ও সুমন। সকলেই সদর উপজেলার বাগাদী ইউনিয়নের মমিনপুর গ্রামের বাসিন্দা। অপহরণের শিকার মালেক ল²ীপুর জেলার রামগতী উপজেলার বালুচর এলাকার মো. জসিম উদ্দিনের ছেলে।

এর আগে শুক্রবার (১৪ জুলাই) সকালে অপহৃত ড্রেজার শ্রমিকের শ্যালক মোঃ ইমরান বাদী হয়ে চাঁদপুর সদর মডেল থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন। প্রযুক্তির সহায়তায় অভিযোগটি তদন্ত করেন চাঁদপুর সদর মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) মো. শাহরিন হোসেন। তাকে সহযোগিতা করেন এএসআই তসলিম হোসেন।

অভিযোগকারী মোঃ ইমরান জানান, আব্দুল মালেক গত ৫ থেকে ৬ মাস চাঁদপুরের বিভিন্ন এলাকায় ড্রেজার শ্রমিকের কাজ করেন। সর্বশেষ ১২ জুলাই বিকাল হতে তার মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়। তাকে খুঁজে না পেয়ে থানায় সাধারণ ডায়েরী করা হয়।

এসআই শাহরিণ হোসেন জানান, চাঁদপুর সদর মডেল থানার ওসি মোঃ শেখ মুহসীন আলম এর নির্দেশে অভিযোগ পেয়ে অপহ্নত ব্যক্তিকে উদ্ধারে কাজ করি। চাঁদপুর-কুমিল্লা আঞ্চলিক মহাসড়কের সামনে থেকে বাদীর মোবাইল ফোনে আসা কলের সূত্র ধরে এগিয়ে যাই। পরে অপহরণকারীরা নদী পাড় হয়ে চরে যেতে বলে পুলিশও তাদের পেছনে অন্য একটি ট্রলার নিয়ে যায়। এ সময় বাদী ইমরানের সাথে ছিল লুঙ্গি পড়ুয়া এএসআই তসলিম। চরে পৌঁছার পর অপহরণকারীদের আমরা গ্রেফতার করতে সক্ষম হই ও অপহ্নত ব্যক্তিকে জীবিত উদ্ধার করি।

চাঁদপুর সদর মডেল থানার ওসি মোঃ শেখ মুহসীন আলম জানান, অপহ্নত ব্যক্তিকে আমরা উদ্ধার করেছি। এছাড়া ৩ জন অপহরণকারী গ্রেফতার করা হয়েছে। মামলা দায়েরের পর তাদেরকে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হবে।

ড্রেজার,শ্রমিক,অপহরন
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত