ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

শেখ হাসিনার সরকার কৃষকবান্ধব সরকার : প্রাণিসম্পদ মন্ত্রী

শেখ হাসিনার সরকার কৃষকবান্ধব সরকার : প্রাণিসম্পদ মন্ত্রী

পরিবেশের ভারসাম্য রক্ষায় দেশব্যাপী বৃক্ষরোপণ এই অগ্রযাত্রা অব্যহত রাখতে সকলের প্রতি আহ্বান জানিয়ে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার হচ্ছে প্রকৃত অর্থেই কৃষি এবং কৃষকবান্ধব সরকার। কৃষির উৎপাদন বৃদ্ধিতে এবং কৃষকদের কল্যাণে তার সরকার যা যা করেছে তা অতীতে কারও পক্ষেই করা সম্ভব হয়নি।

বাংলাদেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিক নিরলস প্রচেষ্টায় তা অর্জন করা সম্ভব হয়েছে। জমিতে পানি সেচ দেয়ার জন্য বিদ্যুৎ সরবরাহের দাবী জানালে কানসার্টে কৃষকদের গুলি করে হত্যা করে বিএনপি সরকার। জমিতে সার প্রয়োগের জন্য সার কিনতে চাইলেও গুলি খেতে হয়েছে এই দেশে আর আজ সব ধরনের কৃষি উপকরণ কৃষকের দ্বোরগোড়ায় পৌঁছে দেয়া হচ্ছে।

মন্ত্রী তার নির্বাচনী এলাকা পিরোজপুর-১ এর ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক পিএলসি এর এগ্রো-সিএসআর প্রকল্প ২০২৩ “ভরসার নতুন জানালা” এর আওতায় কৃষির সমৃদ্ধিতে পিরোজপুর জেলার কৃষি উদ্যোক্তা সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। জেলা শহরের বাইপাস সড়কের একটি কমিউনিটি সেন্টারের হলরুমে ১৬ জুলাই রোববার সকালে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ইউসিবি ব্যাংকের নির্বাহী ভাইস প্রেসিডেন্ট আবুল কালাম আজাদ এর সভাপতিত্বে অনুষ্ঠিত এগ্রো সিএসআর প্রকল্পের আয়োজনে কৃষি উদ্যোক্তা সম্মেলনে অন্যান্যের মধ্যে বিশিষ্ট কৃষি মিডিয়া ব্যক্তিত্ব রেজাউল করিম সিদ্দিক, ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর এবং কোম্পানীর সেক্রেটারী এটিএম তাহমিদুজ্জামান বক্তব্য রাখেন।

এসময় অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ সেলিম হোসেন, সদর উপজেলা নির্বাহী অফিসার আহম্মেদ সাব্বির সাজ্জাদ, অতিরিক্ত পুলিশ সুপার শেখ মোহাম্মদ ইয়াছিন আলী, আওয়ামীলীগের জাতীয় কমিটির সদস্য ও জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি চন্ডি চরন পাল সহ বিভিন্ন রাজনৈতিক সামাজিক নেতৃবৃন্দ; ইউসিবি’র বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাবৃন্দ এবং এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ।

মন্ত্রী বলেন, বাংলাদেশ আজ পৃথিবীর বিভিন্ন দেশকে ঋণ দেয়ার মত অবস্থায় পৌছে গেছে। শ্রীলংকার অর্থনৈতিক সংকটের সময় তাদের ঋণ দিয়ে অর্থনীতিকে স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আনতে সহযোগিতা করেছে বাংলাদেশ।

কৃষকদের কল্যাণে মাত্র ১০ টাকায় ব্যাংক একাউন্ট খোলার সুযোগ দেয়া হয়েছে। তিনি বলেন দক্ষিনাঞ্চলের মানুষের স্বপ্ন একের পর এক পূরণ করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পদ্মাসেতু, পায়রা বিদ্যুৎ কেন্দ্র, বেগম ফজিলাতুন্নেছা মুজিব ৮ম বাংলাদেশ চীন মৈত্রী সেতু, পিরোজপুরে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, পিরোজপুরে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের জন্য জাতীয় গ্রীড সাব-স্টেশনসহ সবকিছুই করে দিচ্ছেন শেখ হাসিনা। এখন আমাদের দেয়ার পালা আর সেটি হচ্ছে তার হাতকে শক্তিশালী করা। পরে প্রশিক্ষণ শেষে উদ্যোক্তাদের মাঝে কৃষিজ উপহার সামগ্রী বিতরণ করা হয়।

বৃক্ষরোপণ,অগ্রযাত্রা,অব্যহত
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত