‘শেখ হাসিনা সমস্ত গরীব দুঃখী মানুষের নেতা হিসেবে আবির্ভাব হয়েছেন’

প্রকাশ : ১৭ জুলাই ২০২৩, ০৯:০১ | অনলাইন সংস্করণ

  নারায়ণগঞ্জ প্রতিনিধি

করোনা ভাইরাস ও ইউক্রেন যুদ্ধের কারণে পৃথিবীব্যাপী যে অর্থনৈতিক মন্দা অস্থিরতার মধ্যেই মুজিব কন্যা শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ তার অগ্রাযাত্রা অব্যাহত রেখেছে। শুধু বাংলাদেশের নয় সমস্ত গরীব দুঃখী মানুষের নেতা হিসেবে আবির্ভাব হয়েছেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির কো-চেয়ারম্যান কবির বিন আনোয়ার। 

রোববার (১৬ জুলাই) বিকেলে শহরের দুই নং রেলগেইট এলাকার আওয়ামী লীগের কার্যালয়ে স্মার্ট কর্ণার উদ্বোধন উপলক্ষ্যে তিনি এসব কথা বলেন। 

কবির বিন আনোয়ার আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০০৮ সালে নির্বাচনের প্রাক্কালে বলেছিলেন দিন বদলের রূপকল্প ২০২১ ঘোষণা করেছিলেন। সেখানে বলা হয়েছিলো ২০২১ সালের মধ্যে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালনকালে মধ্যম আয়ের দেশে পরিণত হবো। আমরা ডিজিটাল তথ্য প্রযুক্তিকে কাজে লাগিয়ে ডিজিটাল বাংলাদেশ গড়ার মাধ্যমে সেই কাজটি করবো। 
তিনি আরও বলেন, এবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্মার্ট বাংলাদেশ গড়ার ডাক দিয়েছেন। তিনি বলেছেন, আমরা ২০৪১ সালের মধ্যে উন্নত রাষ্ট্রে পরিণত হবো। একটি আত্মমর্যাদাশীল এবং স্বনির্ভর রাষ্ট গড়ে তুলবো। তার প্রথম ধাপ হিসেবে আমরা দেশকে স্মার্ট বাংলাদেশ করবো। আমাদের কথায় চিন্তায় আমাদের আদর্শে আমাদের অর্থনীতি প্রতিটি ক্ষেত্রে সমস্ত দেশকে স্মার্ট করে গড়ে তুলবো। ডিজিটাল বাংলাদেশের উন্নত পরিসীমিত রূপ হচ্ছে স্মার্ট বাংলাদেশ। বিভিন্ন কার্যক্রম আমাদের নিতে হবে। 

আওয়ামী লীগের অবদান তুলে ধরে তিনি বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ বাংলাদেশের সবচেয়ে বড় রাজনৈতিক দল।বাংলাদেশের মানুষের অধিকার প্রতিষ্ঠা থেকে শুরু করে প্রতিটি ধাপে ধাপে আওয়ামী লীগ ভূমিকা পালন করেছে। শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ গড়ার প্রত্যয় দল থেকে শুরু করবেন। সে কারণে সারাদেশের প্রতিটি অফিসে স্মার্ট কর্ণার স্থাপিত হচ্ছে। সংশ্লিষ্ট সম্পাদক নেতাদের নিয়ে একটি টিম তৈরি করবো। তাদের মাধ্যমে উপজেলা পর্যায়ে স্মার্ট করে গড়ে তুলবো। তারা আমাদের সরকারের অর্জনগুলো তারা তুলে ধরবে।

দেশ বিরোধী প্রচারণার জবাব দেয়া হবে উল্লেখ করে কবির বিন আনোয়ার বলেন, বিদেশের মাটিতে দেশ বিরোধী যে প্রচারণা করা হচ্ছে সেগুলো যোগ্য জবাব তথ্য উপাত্তর মাধ্যমে দেয়া হবে। সেই সাথে আমাদের সাংগঠনিক কাজগুলো করা হবে। আমাদের ৭৮টি ইউনিটের মধ্যে ৩০ টি ইউনিটে স্মার্ট কর্ণার করা হয়েছে। বাকীগুলোতে ধীরে ধীরে করা হবে। আমরা সত্যিকারের স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে আরও একধাপ এগিয়ে যাবো। 

এসময় উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী, জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই, সাধারণ সম্পাদক আবু হাসনাত মো. শহীদ বাদল, আওয়ামী লীগের জাতীয় কমিটির সদস্য অ্যাডভোকেট আনিসুর রহমান দিপু ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।