মুন্সীগঞ্জে ডাকাত দলের সদস্য শহীনে’র উৎপাতে অতিষ্ট হয়ে সংবাদ সম্মেলন 

প্রকাশ : ১৭ জুলাই ২০২৩, ১৬:৫৩ | অনলাইন সংস্করণ

  মুন্সীগঞ্জ প্রতিনিধি

মুন্সীগঞ্জ সদর উপজেলার আধারা ইউনিয়নের কালিচর গ্রামের চিহ্নিত ডাকাত ও আন্তঃ জেলা ডাকাত দলের সদস্য শাহীন মিয়ার অত্যাচারে অতিষ্ট হয়ে সংবাদ সম্মেলন করেছে ভূক্তভোগী এলাকাবাসী। 

সোমবার সকাল সাড়ে ১১টার দিকে আধারা ইউনিয়নের কালিরচর গ্রামবাসীর আয়োজনে মুন্সীগঞ্জ প্রেসক্লাবের সাংবাদিক সফি উদ্দিন মিলনায়তনে এই সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন আধারা ইউনিয়নের সাবেক মেম্বার আসাদুজ্জামান । 

তিনি তার বক্তব্যে বলেন সদর উপজেলার আধারা ইউনিয়নের কালিচর গ্রামের চিহ্নিত ডাকাত ও আন্তঃ জেলা ডাকাত দলের সদস্য শহীন মিয়ার অত্যাচারে আমরা গ্রামবাসী অতিষ্ট হয়ে পড়েছি। শহীন কালিচর গ্রামের মোহাম্মদ বেপারী প্রকাশ মাহমুদের পুত্র। ডাকাত শাহীন এলাকায় ডাকাতি করার সময় একাদিকবার পুলিশের হাতে ধরা পরে আবার জামিনে বের হয়ে যায় এর পর শুরু হয় তার উৎপাত। 

তার বিরুদ্ধে বিভিন্ন থানায় ৬টি মামলা রয়েছে । যার মধ্যে চাঁদপুরের মতলব উত্তর থানায় দুটি যাহার মামলা নং ১৫ অপরটি মামলা নং ১৬ এই দুটি মামলা ২০২২ সালের ২৬ ডিসেম্বর রুজু হয়। এছাড়াও চাঁদপুর সদর মডেল থানায় একটি মামলা হয় যার মামলা নং ২১ এই মামলাটি হয় ২০২০ সালের ১৫ই সেপ্টম্বরে, এবং  তার বিরুদ্ধে মুন্সীগঞ্জ সদর থানায় তিনটি মামলা রয়েছে ।সবগুলোই ডাকাতি মামলা।

সংবাদ সম্মেলনে আধারা ইউনিয়নের ৬নং ওয়ার্ড মেম্বার বাচ্চু বেপারী বলেন ,গত ২০২০ সালের ১৫ সেপ্টম্বরে  চাদঁপুর জেলার মডেল থানা এলাকায় ডাকাতি সংঘটিত করে নিজ এলাকা কালিরচরে  চলে আসে পরবর্তীতে চাঁদপুর জেলা পুলিশ শাহীন ডাকাতকে গ্রেফতার করে। ঐসময় শাহীন ডাকাত পুলিশের জবানবন্দীতে তার ব্যাক্তি স্বার্থ  উদ্ধার করার জন্য ঐ ডাকাতির ঘটনায় মুন্সীগঞ্জ সদর উপজেলার আধারা ইউনিয়নের কালিচর গ্রামের সাধারণ মানুষের নাম বলে। পরে তারা পুলিশের হয়রানীর স্বীকার হয় । 

এতে করে ভালো মানুষ গুলো ফেঁেস যায়। পুলিশের জবানবন্দীতে ঐ ডাকাতির ঘটনায় কালিরচর এলাকার বিশিষ্ট ব্যবসায়ী মিষ্টার মল্লিক ,প্রভাসী নাজমুল ঢালী ,কৃষক সুজন,দীপু,শাহজালালের নাম বলেন ডাকাত শাহীন তারা আসলে ডাকাতির ঘটনার সাথে জড়িত না বলেন জানান এলাকাবাসী। এর আগে পরে তাদের বিরুদ্ধে কোন ধরনের মামলা থানায় নেই। ডাকাত শাহীনের এধরনের মিথ্যা জবানবন্দীতে সাধারণ মানুষ প্রতিকার চায় । 
যে ডাকাত শাহীনের অন্যায়ের প্রতিবাদ করে তাকেই ফাঁসিয়ে দেওয়ার চেষ্টা চালায়।  সংবাদ সম্মেলনে অন্যদের মাঝে উপস্থিত ছিলেন সাবেক মেম্বার সরাফত,এলাকার মাতবর গেয়াস উদ্দিন বেপারী,সমাজ সেবক মোস্তফা বেপারী প্রমূখ ।