ফেনীতে বাজুস’র ৫৮তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

প্রকাশ : ১৭ জুলাই ২০২৩, ১৭:৪৫ | অনলাইন সংস্করণ

  ফেনী প্রতিনিধি

ফেনীতে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে সারা দেশের মত উদযাপিত হয়েছে দেশের পণ্যভিত্তিক সর্ববৃহৎ ও ঐতিহ্যবাহী বাণিজ্য সংগঠন বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশনের (বাজুস) ৫৮তম প্রতিষ্ঠাবার্ষিকী। এবারের প্রতিষ্ঠাবার্ষিকীর প্রতিপাদ্য ‘সোনায় বিনিয়োগ ভবিষ্যতের সঞ্চয়’।

সোমবার বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশনের (বাজুস) ফেনীর উদ্যোগে এ উপলক্ষে র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

শহরের বড় বাজার থেকে শুরু হয়ে র‍্যালীটি শহরের প্রদান প্রদান সড়ক প্রদক্ষিণ করে জুয়েলারী সমিতি কার্যালয়ে এসে আলোচনায় মিলিত হয়। 
সমিতির সাধারণ সম্পাদক গোলাম ফারুক বাচ্চুর সঞ্চালনায় সভাপতি ইসমাইল হোসেন খোকনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ফেনী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি আয়নুল কবির শামীম। বিশেষ অতিথি ছিলেন ফেনী শহর ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক পারভেজুল ইসলাম হাজারী। 

আলোচনা সভায় বক্তব্য রাখেন বাজুস জেলা কমিটির সহ-সভাপতি জালাল উদ্দিন বাবলু, খোরশেদ আলম মজুমদার, সাংগঠনকি সম্পাদক ইয়াকুব আলী হকসহ নেতৃবৃন্দ। এসময় সাবেক ও বর্তমান কমিটির নেতৃবৃন্দসহ শতাধিক জুয়েলারী ব্যবসায়ী উপস্থিত ছিলেন।

বক্তব্যে নেতারা বলেন, বাজুস কেন্দ্রীয় কমিটির প্রেসিডেন্ট সায়েম সোবহান আনভীর দেশের জুয়েলারী ব্যবসায়ীদের সম্মান বৃদ্ধি করেছেন, সারাদেশের সকল জুয়েলারী ব্যবসায়ীদের এক করে দিয়েছেন। এনে দিয়েছেন এক ছাতার নিচে। তার উদ্যোগের কারণে বাংলাদেশে জুয়েলারি সেক্টরে বিপ্লব ঘটেছে। বিশ্বের দরবারে অনন্য উচ্চতায় পৌঁচেছে এই সেক্টর। 

ফেনী ছাড়াও জেলার ছাগলনাইয়া, ফুলগাজী, পরশুরাম, দাগনভূঞঁা ও সোনাগাজীতে দিবসটি পালিত হয়েছে বর্ণিল ভাবে।