দায়িত্ব পালনে সাংবাদিকদের সহযোগিতা চেয়েছেন ময়মনসিংহের নয়া বিভাগীয় কমিশনার

প্রকাশ : ১৭ জুলাই ২০২৩, ১৯:৫৬ | অনলাইন সংস্করণ

  ময়মনসিংহ ব্যুরো

১৮২৯ সালে বিভাগীয় কমিশনার পদ সৃষ্টির পর বাংলাদেশে দ্বিতীয় নারী বিভাগীয় কমিশনার হিসেবে ময়মনসিংহে নিয়োগ পেয়েছেন উম্মে সালমা তানজিয়া। ময়মনসিংহের ৬ষ্ঠ বিভাগীয় কমিশনার হিসেবে তিনি গত (১৩ জুলাই) এই দায়িত্ব গ্রহন করেন। এতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে দায়িত্ব পালনে সাংবাদিকদের সহযোগিতা কামনা করেন বিভাগের র্শীষ এই কর্মকর্তা।  

সোমবার (১৭ জুলাই) দুপুর ১২টায় ময়মনসিংহ বিভাগীয় কমিশনার কার্যালয়ের সম্মেলন কক্ষে স্থানীয় সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভায় উম্মে সালমা তানজিয়া এই সহযোগিতা কামনা করেন।  

এ সময় উপস্থিত সাংবাদিকরা ময়মনসিংহের ৬ষ্ঠ বিভাগীয় কমিশনার হিসেবে উম্মে সালমা তানজিয়াকে শুভেচ্ছা জানিয়ে নগরীর নানা সমস্যা ও সম্ভাবনার কথা তুলে ধরেন।

এর মধ্যে ময়মনসিংহ নগরীর প্রধান সমস্যা যানজট, সরকারের প্রশাসনিক দফতরগুলোতে তথ্য অধিকার আইনের কার্যকর বাস্তবায়ন, নতুন বিভাগীয় কার্যালয় স্থাপনে অগ্রগতি ও অধিগ্রহনকৃত ভূমি মালিকদের জটিলতা নিরসন, বিভাগীয় নগরীর সড়কগুলো প্রসস্থকরণ উল্লেখযোগ্য।    

এ সময় নয়া বিভাগীয় কমিশনার উম্মে সালমা তানজিয়া বলেন, সাংবাদিকরা রাস্ট্রের চতুর্থ স্তম্ভ। সাংবাদিকদের মানুষ চোখ দিয়ে সারাবিশ^ দেখে। আর এ কারণেই সঠিক দায়িত্ব পালনে আমি আপনাদের (সাংবাদিক) সহযোগিতা চাই। আমি স্বপ্নবাজ মানুষ, আকাশ ছোঁয়া আমার স্বপ্ন। আমি স্বপ্ন দেখি এবং স্বপ্ন দেখাতে ভালোবাসি।  

এ সময় নগরীর নানা সমস্যা প্রসঙ্গে তিনি আরও বলেন, যানজট ময়মনসিংহ নগরীর ভয়াবহ সমস্যা, এটা আমি আগেই জেনেছি। চেষ্টা করব এ সমস্যার কারণগুলো চিহ্নিত করে সামাধান করতে। সেই সঙ্গে আমি ময়মনসিংহ যোগদান করেই বিভাগীয় কার্যালয় স্থাপন এলাকাটি পরিদর্শন করেছি এবং দ্রুত তা বাস্তবায়নে সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছি। মোট কথা আমি কাজ করতে চাই। কাজের মধ্যে দৌড়াঁতে চাই নিরন্তর। আমিও মানুষ আমারও ভুল হতে পারে। সে ক্ষেত্রে আমি আপনাদের (সাংবাদিক) সহযোগিতা চাই।  

মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার আনোয়ার হোসেন, ফরিদ আহম্মেদ, তাহমিনা আক্তার, ময়মনসিংহ প্রেসক্লাবের সাধারন সম্পাদক অমিত রায়, সাংবাদিক ইউনিয়নের সভাপতি আতাউল করিম খোকন, সাধারন সম্পাদক মীর গোলাম মোস্তফা, স্থানীয় পত্রিকার সম্পাদক বীরমুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক ও জগদীস চন্দ্র, সিনিয়র সাংবাদিক আবুল হাসেম, বাবুল হোসেন, শরীফুজ্জামান টিটু, হারুন অর রশিদসহ টেলিভিশন, প্রিন্ট ও অনলাইন নিউজ পোর্টালের সাংবাদিকবৃন্দ।