কিশোরগঞ্জ পুলিশ-বিএনপি সংঘর্ষ, আহত শতাধিক

প্রকাশ : ১৮ জুলাই ২০২৩, ১৮:০৩ | অনলাইন সংস্করণ

  কিশোরগঞ্জ প্রতিনিধি

কিশোরগঞ্জে বিএনপির কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে পদযাত্রাকে কেন্দ্র করে পুলিশ-বিএনপি সংঘর্ষ হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে বেশ কয়েক রাউন্ড গুলি ও টিয়ারগ্যাস ছুড়ে পুলিশ। এ সময় বিএনপির শতাধিক নেতা-কর্মী আহত হয়েছেন বলে জানিয়েছেন বিএনপির নেতারা। 

আজ দুপুর ১২ টায় জেলা শহরের ঈসাখাঁ রোডে এ সংঘর্ষের ঘটনা ঘটে। প্রায় ঘন্টাব্যাপী এ ঘটনায় আতংক ছড়িয়ে পরে সমগ্র জেলা শহরে। বন্ধ হয়ে যায় দোকানপাট ও যানবাহন চলাচল।

প্রথমে খন্ড খন্ড মিছিল নিয়ে গুরুদয়াল সরকারি কলেজের মাঠে জমায়েত হয় বিএনপির নেতা-কর্মীরা। পরে, জেলা বিএনপির সভাপতি শরিফুল আলমের নেতৃত্বে গুরুদয়াল সরকারি কলেজ মাঠ থেকে ঈসাখাঁ রোডের মাঝামাঝি পদযাত্রাটি পৌঁছালে বাঁধা দেয় পুলিশ। বিএনপি নেতা-কর্মীরা মিছিল নিয়ে পুলিশের ব্যারিকেড ভেঙে যাওয়ার চেষ্টা করলেই শুরু হয় সংঘর্ষ। এসময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ বেশ কয়েক রাউন্ড গুলি ও টিয়ারগ্যাস ছুড়ে।

বিএনপি'র কেন্দ্রীয় কমিটির সদস্য ও কিশোরগঞ্জের বাজিতপুর উপজেলা বিএনপির আহ্বায়ক শেখ মুজিবুর রহমান ইকবাল বলেন, আমরা শান্তিপুর্নভাবে পদযাত্রা করছিলাম। পুলিশ বাধা দিয়ে আমাদের নেতা-কর্মীদের উপর গুলি করেছে। গুলিবিদ্ধসহ আমাদের শতাধিক নেতা-কর্মী আহত হয়েছেন। এসব করে আমাদের দমানো যাবেনা। আমরা এ সরকারের বিরুদ্ধে রাজপথে আছি থাকবোও।

কিশোরগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোস্তাক সরকার বলেন, পদযাত্রা কর্মসূচি থেকে হটাৎ বিক্ষোভ মিছিল করে আমাদের পুলিশের উপর চড়াও হয়েছে বিএনপি নেতা-কর্মীরা। জনগণের জানমাল রক্ষার্থে তাৎক্ষণিক কয়েক রাউন্ড গুলি ও টিয়ারগ্যাস ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়েছে। আমাদের পুলিশও আহত হয়েছেন কয়েকজন। এসব বিষয় পরে জানানো হবে।