‘আন্দোলনের নামে কোন অপশক্তিকে রাজপথে অশান্তি করতে দেওয়া হবে না’

প্রকাশ : ১৮ জুলাই ২০২৩, ১৯:৩০ | অনলাইন সংস্করণ

  স্টাফ রিপোর্টার, কক্সবাজার

কক্সবাজার-১ আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাফর আলম বলেছেন, বিদেশীদের কাছে নালিশ করেও গুরুত্ব না পেয়ে বিএনপি এবার আন্দোলনের নামে পদযাত্রা শুরু করেছে। আসলে সেই পদযাত্রা দিয়ে আওয়ামী লীগের যে কিছুই করতে পারবে না তা অচিরেই টের পাবে। বেশি বাড়াবাড়ি করলে তাদের সেই পদযাত্রা মরণযাত্রা হয়ে উঠতে পারে।

এমপি জাফর আলম বলেন, আমি চকরিয়া, পেকুয়া ও মাতামুহুরী উপজেলার বিএনপি ও তাদের দোসরদের হুঁশিয়ারি করে দিতে চাই, আন্দোলনের নাম করে অতীতের মতো এখানে আর কোন ধরণের জ্বালাও-পোড়াও, আগুন-সন্ত্রাসী কর্মকাণ্ড রাজপথে কোন অপশক্তিকে অশান্তি সংঘটিত করতে দেওয়া হবে না। জনগণের জানমালের নিরাপত্তা ও হেফাজত করতে আওয়ামী লীগের নেতাকর্মীরা অতন্দ্র প্রহরীর মতোই জেগে থাকবে। এর পরও বাড়াবাড়ি করার চেষ্টা করলে কঠোর জবাব দেওয়া হবে। অতএব শান্তিপূর্ণ চকরিয়া, পেকুয়া ও মাতামুহুরীকে অশান্ত করার চেষ্টা করবেন না।

মঙ্গলবার (১৮  জুলাই)  বিকেলে পৌরশহরের চিরিঙ্গা জনতা শপিং সেন্টার সংলগ্ন দলীয় প্রধান কার্যালয়ের সামনে চকরিয়া পৌরসভা আওয়ামী লীগ আয়োজিত শান্তি ও উন্নয়ন সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এই শান্তি সমাবেশে সভাপতিত্ব করেন চকরিয়া পৌরসভা আওয়ামী লীগের সভাপতি জাহেদুল ইসলাম লিটু। সাধারণ সম্পাদক লায়ন আলমগীর চৌধুরীর সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য দেন মাতামুহুরী সাংগঠনিক উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পশ্চিম বড় ভেওলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ সিরাজুল ইসলাম চৌধুরী বাবলা, চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু মুছা, সিনিয়র নেতা এম আর চৌধুরী, সহ-সভাপতি ছৈয়দ আলম কশিমনার, উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি ও উপজেলা আওয়ামী লীগ নেতা তপন কান্তি দাশ, ফাঁসিয়াখালী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হেলাল উদ্দিন হেলালী, আওয়ামী লীগ নেতা রনি চৌধুরী, উপজেলা কৃষকলীগের সভাপতি সুলাল সুশীল, সাধারণ সম্পাদক আবদুল্লাহ ফারুক লোটাস, চকরিয়া পৌরসভার বর্তমান কাউন্সিলর ও মহিলা আওয়ামী লীগ নেত্রী ফোরকান আরা, চকরিয়া পৌরসভার সাবেক প্যানেল মেয়র বশিরুল আইয়ুব, সাবেক কাউন্সিলর রেজাউল করিম, সিকান্দার বাদশা নাগু সওদাগর, পৌরসভা আওয়ামী লীগের প্রচার সম্পাদক আরিফ মঈনুদ্দীন রাসেল, উপজেলা আওয়ামী লীগের প্রস্তাবিত কমিটির যুগ্ন সাধারণ সম্পাদক ও উপজেলা বিআরডিবির চেয়ারম্যান বিশিষ্ট ঠিকাদার আবদুল হাকিম, উপজেলা যুবলীগের সভাপতি শহীদুল ইসলাম, সাধারণ সম্পাদক কাউছার উদ্দিন কছির, উপজেলা আওয়ামী লীগ নেতা আলহাজ হায়দার আলী, উপজেলা শ্রমিকলীগের সভাপতি বশির আলম ও সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন ধলুসহ পৌরসভা আওয়ামী লীগের নিয়ন্ত্রণাধীন সকল ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদকসহ সিনিয়র নেতৃবৃন্দ।

এদিকে শান্তি ও উন্নয়ন সমাবেশ শুরু হওয়ার আগে শান্তি ও উন্নয়ন শোভাযাত্রা অনুষ্ঠিত হয় পৌরশহরের মহাসড়কে। এতে নেতৃত্ব দেন সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ জাফর আলম এমএ। এতে দলের সকল স্তরের সিনিয়র নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন।