প্রেসক্লাব নিয়ে ষড়যন্ত্রের প্রতিবাদে সাংবাদিকদের অবস্থান কর্মসূচি

প্রকাশ : ১৮ জুলাই ২০২৩, ২০:২৪ | অনলাইন সংস্করণ

  স্টাফ রিপোর্টার,সিরাজগঞ্জ

ঐতিহ্যবাহী সিরাজগঞ্জ প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন নিয়ে ষড়যন্ত্রের প্রতিবাদে প্রায় ৩ ঘণ্টা সড়ক অবস্থান কর্মসূচি পালন করেছে সাংবাদিকরা। এ সময় প্রেসক্লাবের বিরুদ্ধে মামলা দায়েরকারী তিন অপ সাংবাদিক ষড়যন্ত্রকারীকে স্ব স্ব মিডিয়া থেকে অপসারণ এবং তাদের অবাঞ্চিত ঘোষণা করা হয়। 

মঙ্গলবার দুপুর ১টা থেকে থেকে বিকেল সাড়ে ৩ টা পর্যন্ত শহরের চৌরাস্তা প্রেসক্লাব মোড়ের চারটি রাস্তা বন্ধ করে এ সড়ক অবরোধ কর্মসূচি পালন করা হয়েছে। এ সময় সাংবাদিক নেতৃবৃন্দ বলেন, ওই তিন ষড়যন্ত্রকারী প্রেসক্লাব নিয়ে দীর্ঘদিন ধরে ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। তারা প্রেসক্লাবের সদস্য না হয়েও নির্বাচন বন্ধের জন্য দফায় দফায় আদালতে মামলা দায়ের করেছে। আদালত ওই মামলার প্রেক্ষিতেই নির্বাচনের উপর নিষেধাজ্ঞা দিয়েছেন। 

প্রেসক্লাবের সার্বিক বিষয় নিয়ে জেলা প্রশাসক কার্যালয়ে জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমানের সভাপতিত্বে সম্প্রতি উভয়পক্ষের এক বৈঠক অনুষ্ঠিত হয়। এ বৈঠকে স্থানীয় এমপি অধ্যাপক ডা. হাবিবে মিল্লাত মুন্না, পৌর মেয়র সৈয়দ আব্দুর রউফ মুক্তা, পুলিশ সুপারের প্রতিনিধি, জেলা আওয়ামীলীগের সভাপতি অ্যাড. কে এম হোসেন আলী হাসান, সাধারণ সম্পাদক আব্দুস সামাদ তালুকদার, উপজেলা চেয়ারম্যান রিয়াজ উদ্দিন, আইনজীবী বিমল কুমার দাসের উপস্থিতি ছিলেন। বৈঠকের সিদ্ধান্ত মোতাবেক সিরাজগঞ্জ প্রেসক্লাবে নির্বাচনী কার্যক্রম চলছিল। ১৯ জুলাই নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা। 

এ নির্বাচনের মাত্র ২২ ঘণ্টা আগে আদালত স্থিতাবস্থা জারি করেছে। সাংবাদিক নেতৃবৃন্দ বলেন, অবিলম্বে এই নির্বাচনের সকল প্রতিবন্ধকতা দূর করা না হলে আমরা আরো কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবো। সিরাজগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি হেলাল উদ্দিনের সভাপতিত্বে ও সাবেক সহ-সভাপতি ইসরাইল হোসেন বাবুর সঞ্চালনায় বক্তব্য রাখেন, প্রবীণ সাংবাদিক আব্দুল কুদ্দুস, প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ফজল-এ-খোদা লিটন, সাবেক সহ-সভাপতি এস, এম তফিজ উদ্দিন, সাবেক সহ-সভাপতি শহিদুল ইসলাম ফিলিপস, সমকালের প্রতিনিধি আমিনুল ইসলাম খান রানা, সাবেক দপ্তর সম্পাদক জহুরুল ইসলাম, সাবেক সাংগঠনিক সম্পাদক আমিনুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা গাজী এস এইচ ফিরোজী, আব্দুস সামাদ সায়েম, মোস্তাক আহমেদ নওশাদ প্রমুখ। এ সড়ক অবরোধ কর্মসূচী সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত মূলতবি করা হয়।