পাবনায় আ.লীগের শান্তি সমাবেশ ও বিএনপির পদযাত্রা অনুষ্ঠিত

প্রকাশ : ১৮ জুলাই ২০২৩, ২০:২৭ | অনলাইন সংস্করণ

  পাবনা প্রতিনিধি

সরকারের পদত্যাগসহ নির্দলীয় নিরপেক্ষ সরকারের দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে পাবনায় পদযাত্রা করেছে জেলা বিএনপি ও এর অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। অপরদিকে বিএনপি-জামায়াতের সন্ত্রাস ও নৈরাজ্যের প্রতিবাদে উন্নয়ন শোভাযাত্রা ও শান্তি সমাবেশ করেছে পাবনা জেলা আওয়ামী লীগ ও এর অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

মঙ্গলবার (১৮ জুলাই) দুপুরে শহরের গোপালপুরস্থ দলীয় কার্যালয় থেকে পদযাত্রা বের করে বিএনপি। পদযাত্রাটি দলীয় কার্যালয় থেকে শুরু হয়ে, জজ কোর্ট মোড় হয়ে পৌরসভা ও টেকনিক্যাল মোড় ঘুরে অন্তত বাজারে গিয়ে শেষ হয়। পদযাত্রা ঘিরে দীর্ঘদিন পর জেলা বিএনপির দুই অংশের নেতাকমীকে এক কাতারে দেখে গেল।

পদযাত্রায় নেতৃত্বদেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও জেলা বিএনপির আহবায়ক হাবিবুর রহমান হাবিব, সিনিয়র যুগ্ম আহবায়ক আব্দুস সামাদ খান মন্টু, আব্দুস সামাদ খান মন্টু, যুগ্ম আহ্বায়ক আনিসুল হক বাবু, আবু ওবায়েদ শেখ তুহিন, নুর মোহাম্মদ মাসুম বগা, সদস্য সচিব অ্যাডভোকেট মাকসুদ রহমান মাসুদ খন্দকার প্রমুখ। 

এদিকে বিএনপি-জামায়াতের সন্ত্রাস ও নৈরাজ্যের প্রতিবাদে ‘উন্নয়ন শোভাযাত্রা ও শান্তি সমাবেশ’ করেছে পাবনা সদর উপজেলা ও পৌর আওয়ামী লীগ। শহরের প্রধান সড়ক আব্দুল হামিদ রোডে দলীয় কার্যালয়ের সামনে এই সমাবেশে আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকমীরা অংশগ্রহণ করেন।


সমাবেশে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি রেজাউল রহিম লাল, নারী সংসদ সদস্য নাদিরা ইয়াসমিন জলি, জেলা পরিষদ চেয়ারম্যান আব্দুর রহিম পাকন, পৌর মেয়র শরীফ উদ্দিন প্রধান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাক সোহেল হাসান শাহিন, পৌর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট তসলিম হাসান সুমন প্রমুখ।