ফেনীতে পুলিশ-বিএনপি সংঘর্ষে সাংবাদিকসহ শতাধিক আহত, গুলিবিদ্ধ ২০

প্রকাশ : ১৮ জুলাই ২০২৩, ২১:০২ | অনলাইন সংস্করণ

  ফেনী প্রতিনিধি

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে  ফেনীতে বিএনপির পদযাত্রায় পুলিশের সঙ্গে নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে গুলিবিদ্ধসহ পুলিশ,  বিএনপির নেতাকর্মী ও ৪ জন সাংবাদিকসহ শতাধিক লোকন আহত হয়েছেন। তার মধ্যে গুলিবিদ্ধ হয়েছে ২০ জন।  মঙ্গলবার বিকালে ফেনী শহরের শহীদ শহিদুল্লাহ কায়সার  সড়কের ইসলামপুর রোডের মাথায় এ ঘটনা ঘটে।

এদিকে বিকাল ৩টার সময় বিএনপির  স্লোগান দিয়ে ফেনী প্রেস ক্লাবে হামলা ও ভাংচুর করে । এতে ফেনী প্রেস ক্লাবের দরজা জনালা ও আসবাবপত্র ভাংচুর করে। প্রায় তিন লক্ষ টাকার ক্ষতি সাধন করে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগের দাবিতে ফেনী জেলা বিএনপির আহ্বায়ক শেখ ফরিদ বাহার ও সদস্য সচিব আলাল উদ্দিন আলালের নেতৃত্বে অন্তত কয়েক  হাজার নেতাকর্মী শহরের ট্রাংক রোড়স্থ দাউদপুর ব্রিজ সংলগ্ন স্থান থেকে পদযাত্রা শুরু করেন। পদযাত্রাটি ট্রাংক রোড প্রদক্ষিণ করে ইসলামপুর রোডের মাথায় পৌঁছালে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটলে সংঘর্ষ বেধে যায়।এসময় পুলিশের ওপর বিএনপির নেতাকর্মীরা ইটপাটকেল নিক্ষেপ করে। তখন পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ অন্তত ২০-৩০ রাউন্ড গুলি ছোড়ে।এসময় বিএনপি ও সহযোগী সংগঠনের ৬ নেতাকর্মী গুলিবিদ্ধ ও পুলিশসহ অর্ধশতাধিক আহত হন। তবে এ রিপোর্ট লিখা পর্যন্ত আহতদের পরিচয় পাওয়া যায়নি।

ফেনী জেলা বিএনপির সদস্য সচিব আলাল উদ্দিন বলেন, পদযাত্রা নিয়ে ইসলামপুর এলাকায় যাওয়ার পর হঠাৎ আমাদের ওপর ইটপাটকেল নিক্ষেপ করে দুর্বৃত্তরা। এ সময় নেতাকর্মীরাও ক্ষেপে ওঠে। সংঘর্ষ বেঁধে যায়। এতে অসংখ্য নেতাকর্মী আহত হন।

ফেনীর পুলিশ সুপার জাকির হাসান বলেন, বিএনপির নেতাকর্মীরা পুলিশকে লক্ষ্য করে ককটেল ও ইটপাটকেল নিক্ষেপ করে।পুলিশ নিরাপত্তার জন্য ফাঁকা গুলি ও টিয়ারশেল নিক্ষেপ করে।এ সময় আমাদের কয়েকজন সদস্য আহত হয়েছেন