নেত্রকোণা- ৪ উপ-নির্বাচন আ.লীগ দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করলেন, সাজ্জাদুল হাসান

প্রকাশ : ১৮ জুলাই ২০২৩, ২১:২৯ | অনলাইন সংস্করণ

  নেত্রকোণা প্রতিনিধি

জাতীয় সংসদের নেত্রকোণা- ৪ (মদন-খালিয়াজুরি-মোহনগঞ্জ) আসনে আগামী  ২সেপ্টেম্বর উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। এ উপলক্ষে আওয়ামী লীগের নেতা-কর্মীদের মাঝে বেশ চাঞ্চল্য দেখা যাচ্ছে।

এখন সকলেরই লক্ষ্য ভোটের আগে জেতা, অর্থাৎ-  দলীয় মনোনয়ন লাভ। এ জন্য নেতাদের অনেকেই নিজ নিজ কর্মী-সমর্থকদের সাথে নিয়ে ঢাকায় অবস্থান করছেন।

 নির্বাচনে অংশ গ্রহণে আগ্রহীদের দলীয় মনোনয়ন ফরম সংগ্রহের জন্য কেন্দ্রীয় আওয়ামীলীগের পক্ষ হতে ইতোমধ্যে নির্দেশনা জারি করা হয়েছে। তারই অংশ হিসেবে আওয়ামী লীগের ধানমন্ডির কার্যালয় থেকে আজ মঙ্গলবার (১৮জুলাই) দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন সাজ্জাদুল হাসান। তার অন্যতম অনুসারী গোলাম সারোয়ার পারভেজ বিষয়টি নিশ্চিত করেছেন।

মদন, খালিয়াজুরি ও মোহনগঞ্জ-  এই তিন উপজেলা নিয়ে সংসদীয় আসন- ১৬০  (নেত্রকোণা- ৪) গঠিত। সাজ্জাদুল হাসানের বাড়ি মোহনগঞ্জ উপজেলায়। তার পিতা ডাঃ আখলাকুল হোসাইন আহমেদ তৎকালীন পূর্ব-পাকিস্তানের প্রাদেশিক পরিষদের সদস্য ছিলেন। এ ছাড়াও তিনি ছিলেন বাংলাদেশেরে মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক। বড় ভাই বিচারপতি ওবায়দুল হাসান শাহীন বাংলাদেশ সুপ্রীম কোর্টের আপিল বিভাগের বিচারক। আর তিনি নিজে প্রধানমন্ত্রীর কার্যালয়ের সিনিয়র সচিব ও পরবর্তীতে বাংলাদেশ বিমানের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান ছিলেন।

এই আসনে আওয়ামীলীগের হয়ে নির্বাচনে অংশ গ্রহণের জন্য সাজ্জাদুল হাসান ছাড়াও সরকারের বর্তমান তথ্য ও যোগাযোগ প্রযুক্তিমন্ত্রী মোস্তফা জব্বার, আওয়ামীলীগের বর্ষিয়ান ও ত্যাগী নেতা শফি আহমেদ প্রমুখের নাম শোনা যাচ্ছে। 

উল্লেখ্য, রেবেকা মমিন নেত্রকোণা- ৪ আসনের সংসদ সদস্য ছিলেন। তিনি গত ১১ জুলাই তারিখে মৃতূবরন করায় আসনটি শূন্য হয়। পরবর্তীতে নির্বাচন কমিশন কর্তৃক উপ-নির্বাচনের তফছিল ঘোষনা করা হয়। সে অনুযায়ী আগমী ২৪ জুলাই মনোনয়নপত্র দাখিল ও ২ সেপ্টেম্বর ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।