অনিয়ম বন্ধের দাবিতে সাতক্ষীরায় পথসভা অনুষ্ঠিত

প্রকাশ : ১৯ জুলাই ২০২৩, ১৬:৫৭ | অনলাইন সংস্করণ

  সাতক্ষীরা প্রতিনিধি

সাতক্ষীরা সুন্দরবন টেক্সটাইলস মিলস চালুসহ উচ্ছেদ হওয়া ভূমিহীনদের পূর্নবাসন, নদী ও খাল খননে অনিয়ম বন্ধ, মেডিকেল কলেজ ও হাসপাতালে সীমাহীন অনিয়ম দুর্নীতির বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণসহ বিভিন্ন দাবিতে পথসভা অনুষ্ঠিত হয়েছে। 

বুধবার (১৯ জুলাই) দুপুরে সাতক্ষীরা জেলা নদী, বন ও পরিবেশ রক্ষা কমিটি  এবং জেলা ভুমিহীন সমিতির যৌথ উদ্যোগে নিউ মার্কেট মোড়স্থ পথসভা অনুষ্ঠিত হয়েছে। 

জেলা ভুমিহীন সমিতির সভাপতি কওছার আলী’র সভাপতিত্বে পথ সভায় বক্তব্য রাখেন, জেলা নাগরিক কমিটির আহবায়ক অ্যাডভোকেট আবুল কালাম আজাদ, দৈনিক দক্ষিণের মশাল পত্রিকার প্রকাশক ও সম্পাদক অধ্যক্ষ আশিক এলাহীসহ অন্যরা। 

পথ সভায় বক্তারা বলেন, সাতক্ষীরার ২২ লক্ষ মানুষের প্রাণের প্রতিষ্ঠান সাতক্ষীরা মেডিকেল কলেজ ও হাসপাতাল। দুই প্রতিষ্ঠানে অনিয়মের শেষ নেই। বিশেষ করে হাসপাতালে অনিয়মের পাশাপাশি রোগীদের ব্যাপক হয়রানির শিকার হতে হয়। বর্তমানে সাতক্ষীরা মেডিকেলের অর্থপেটিকস ওয়ার্ডে মাসের পর মাস রোগীরা ভর্তি থাকলেও অপারেশনের সিরিয়াল পায় না। ১০ জনের বেশি আলটাসনো গ্রাফি করা হয় না, ৫ জনের বেশি ইকো, ইসিজি হয় না। 

চরম অব্যবস্থাপনায় চলছে সাতক্ষীরা মেডিকেল। সাতক্ষীরার একটি ঐতিহ্যবাহী কর্মমূখি প্রতিষ্ঠান সুন্দরবন টেক্সটাইলস মিলস। কর্মহীন শ্রমিকদের কর্মসংস্থানের জন্য সংশ্লিষ্টদের কাছে অবিলম্বে প্রতিষ্ঠানটি চালুর জোর দাবি জানান বক্তারা।