পিরোজপুরে পুলিশের উপর হামলার ঘটনায় বিএনপির নেতা-কর্মীদের বিরুদ্ধে মামলা গ্রেফতার ১৫

প্রকাশ : ১৯ জুলাই ২০২৩, ১৮:৫৮ | অনলাইন সংস্করণ

  পিরোজপুর প্রতিনিধি

পিরোজপুর জেলা বিএনপির পদযাত্রা থেকে পুলিশ ও বিএনপির নেতা-কর্মীদের সংঘর্ষ এবং পুলিশের উপরে ইটপাটকেল নিক্ষেপ করে তাদেরকে রক্তাক্ত জখম ও আহত করার ঘটনার অভিযোগে জেলা বিএনপির ৮০ নেতা-কর্মীর নাম উল্লেখসহ অজ্ঞাতদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। 

মঙ্গলবার রাতে পিরোজপুর সদর থানার উপ-পরিদর্শক (এসআই) মাকসুদুর রহমান বাদী হয়ে থানায় এ মামলা দায়ের করেন বলে জানান সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) আবির মোহাম্মদ হোসেন। 

পুলিশ এ ঘটনায় বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে অন্তত ১৫ জনকে গ্রেপ্তার করেছে। মামলায় পিরোজপুর জেলা বিএনপির আহবায়ক আলমগীর হোসেন ও সদস্য সচিব গাজী ওয়াহিদুজ্জামান লাভলুসহ ৮০ জনকে এজাহারভূক্ত এবং আরও ২শ’ থেকে ৩শ’ জন কর্মীকে অজ্ঞাত করে আসামী করা হয়। সদর থানার ওসি আবির মোহাম্মদ হোসেন আরও জানান, মঙ্গলবার শহরের সার্কিট হাউজ সড়কে বিএনপির পদযাত্রা চলাকালীন সময়ে বিএনপির নেতা-কর্মীরা পুলিশকে লক্ষ্য করে লাঠিশোটা নিয়ে আক্রমন ও ইটপাটকেল ছুড়তে থাকে।

 এ ঘটনায় ওসি আবীর হোসেনসহ পুলিশের ৭ সদস্য আহত হন। তাদেরকে পিরোজপুর জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। পরে পুলিশের অভিযানে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। তবে, জেলা বিএনপির আহবায়ক আলমগীর হোসেন জানান, পুলিশ জেলা বিএনপির শান্তিপূর্ণ পদযাত্রায় লাঠিচার্জ করেছে এবং এতে তাদের ২৫ জন নেতা-কর্মী আহত হয়েছেন।