ঢাকা ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

উপহারের ঘর পাচ্ছেন ঝুপড়ি ঘরে বাসকরা পবন সরকার

উপহারের ঘর পাচ্ছেন ঝুপড়ি ঘরে বাসকরা পবন সরকার

এ জেলার কচুয়া উপজেলার স্বনামধন্য দানবীর ও সমাজসেবক ফয়সাল চৌধুরী জীবনের উপহারের ঘর পাচ্ছেন, পবন সরকার নামীয় কাঠ মিস্ত্রির হেলপার অসহায় ঝুপড়ি ঘরে বসবাসকৃত অসহায় মানুষটি । পবন সরকারের পরিবারকে নতুন ঘর তৈরী করে দেওয়ার আশ্বাসে উৎসবের আমেজ বিরাজ করছে পরিবারের মাঝে এবং এটি একটি দৃষ্টান্ত ও স্থাপন করলেন তিনি। সমাজসেবক ফয়সাল চৌধুরী জীবন এরই মধ্যে বিভিন্ন মসজিদ এতিমখানায় সহযোগীতার হাত বাড়িয়ে দিয়েছেন। পাশাপাশি অসহায় পরিবারের মাঝে নতুন ঘর তৈরী করে দিয়ে এবং স¤প্রতি ২০টি এতিমখানা মৌসুমী ফল উপহার পাঠিয়ে কচুয়ায় আলোচনার কেন্দ্রবিন্দুতে স্থান করেনেন ।

কচুয়া কাদলা ইউনিয়নের নয়াকান্দি গ্রামের পবন সরকার ১ ছেলে ১ মেয়ে নিয়ে ঝুপড়ি ঘরে মানবেতর জীবন যাপন করে যাচ্ছেন দীর্ঘ বহু বছর যাবত। অভাব অনটন নিত্য দিনের সঙ্গী তার পরিবারের। কাঠ মিস্ত্রির সহযোগী হিসেবে কাজ করে কোন রকম সংসার চালাচ্ছে। অভাবের মধ্যেও বড় ছেলে চতুর্থ শ্রেণীতে ও মেয়ে প্রথম শ্রেনীতে পড়া লেখা চালিয়ে যাচ্ছেন। বৃষ্টি হলে ঝৃপড়ি ঘরের মধ্যে ঝপঝপ করে পানি পড়তে থাকে।

গত ঈদুল ফিতরের কয়েকদিন আগে জীবন চৌধুরী শুভাকাঙ্খী শেখ জামাল তার ফেইসবুক পেইজে ঝুপড়ি ঘরে মানবতার জীবন যাপন করা কাদলা ইউনিয়নে নয়াকান্দি গ্রামের পবন সরকার ও তার পরিবারকে নিয়ে একটি লেখা দিয়ে ছিলেন। সেই লেখার পোষ্টটি দেওয়ার পর মুহূর্তে ভাইরাল হয়ে পরলে পোষ্টটি জীবন চৌধুরীর দৃষ্টি গোচর হয়। তিনি তার ফুফাতো ভাই জুনুু চৌধুরী ও শেখ জামালকে পবন সরকারের নয়াকান্দি গ্রামের বাড়ীতে পাঠান। তারা মানবেতর জীবন যাপন করছে দেখে ভিডিও কলে জীবন চৌধুরীর সাথে কথা বলে পবন সরকার পরিবারকে ১ সপ্তাহের মধ্যে নতুন ঘর করে দেওয়ার আশ্বাস দিয়ে ছিলেন।

পবন সরকার জানান,আমাদের ইউনিয়নের চৌধুরী পরিবারের সু-যোগ্য সন্তান দানবীর জীবন চৌধুরী আমিও আমার পরিবার নিয়ে ঝুপড়ি ঘরে মানবেতর জীবন যাপন করছি। খবর পেয়ে আজ লোক পাঠিয়ে আমাদের খোঁজ খবর নিয়েছে এবং আমাদের পরিবারের জন্য নতুন ঘর নির্মানের আশ্বাস দিয়েছেন।

তিনি আরো জানান,জীবন চৌধুরী ভাই আমাদের মতো অসহায়দের পাশে থাকবে এ জন্য সৃষ্টি কর্তার নিকট আশীর্বাদ জানাই। তিনি যেনো তার পরিবার নিয়ে সুখ শান্তিতে জীবন কাটাতে পারেন,সে জন্য তাঁর ও পরিবারের দীর্ঘায়ু আশা করছি বিধাতার কাছে।

কচুয়া প্রেসক্লাবের সাধারন সম্পাদক সুজন পোদ্দার বলেন, দানবীর হিসেবে জীবন চৌধুরী কচুয়ায় সকলের নিকট পরিচিত একটি নাম। তিনি উপজেলার বিভিন্ন মসজিদ এতিমখানায় সহযোগীতার হাত বাড়িয়ে দিয়েছেন। এ ছাড়া পাশাপাশি অসহায় পরিবারের মাঝে নতুন ঘর তৈরী করে দিয়ে এবং স¤প্রতি ২০টি এতিমখানা মৌসুমী ফল উপহার পাঠিয়ে কচুয়ায় ফয়সাল আজাদ জীবন চৌধুরী আলোচনার কেন্দ্রবিন্দুতে রয়েছেন ।

ফয়সাল আজাদ জীবন চৌধুরী জানান, শেখ জামালের ফেইসবুক আইডি থেকে আমার ইউনিয়ন কাদলায় নয়াকান্দি গ্রামের পবন সরকার তার পরিবার নিয়ে ঝুপটি ঘরে মানবেতর জীবন যাপন। পোষ্টটি আমার দৃষ্টিগোছর হলে আমি আমার ফুফাতো ভাই জুনু চৌধুরী ও শেখ জামালকে ঘটনাস্থলে পাঠাই। ভিডিও কলে তাদের করুন অবস্থা দেখে আমি মর্মাহত হই। তাই আমি চিন্তা করছি অসহায় ঝুপড়ি ঘরে বসবাসকৃত অসহায় পবন সরকার মানুষটিকে এ সপ্তাহের মধ্যে তার পরিবারের জন্য নতুন একটি ঘর উপহার দিয়ে সমাজের সবাইকে এগিয়ে আশার আহবান জানাবো। আমি আশা করবো সকল বিত্তবান মানুষেরা যেন মহান আল্লাহ্পাকের আদেশ পালনে এগিয়ে আসেন।

উপহার,ঘর,সরকার
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত