বিনা টিকিটে ট্রেন ভ্রমণ, জরিমানা গুনলেন ৫৬০ যাত্রী

প্রকাশ : ২৩ জুলাই ২০২৩, ১৬:০৭ | অনলাইন সংস্করণ

  ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি

পাবনার ঈশ্বরদীতে বিনা টিকিটে আন্তঃনগর ট্রেন ভ্রমণের অপরাধে ৫৬০ যাত্রীকে জরিমানা করা হয়েছে। এতে জরিমানাসহ এক লাখ ১৭ হাজার ৭৪০ টাকা ভাড়া আদায় করেছে পাকশী বিভাগীয় রেলওয়ে।

শনিবার (২২ এপ্রিল) সকাল থেকে  রাত পযন্ত ঈশ্বরদী জংশন স্টেশনে মধ্যে দিয়ে চলাচলকারী ১০টি আন্তঃনগর ট্রেনে এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

এ সময় বিনা টিকিটে ট্রেন ভ্রমণের অভিযোগে ৫৬০ যাত্রীর বিরুদ্ধে মামলা হয়। অভিযুক্ত যাত্রীদের কাছ থেকে ভাড়া বাবদ ৮৯ হাজার ৭৪০ টাকা ও জরিমানা বাবদ ২৮ হাজার টাকা আদায় করা হয়।

ভ্রাম্যমাণ আদালতে ছিলেন পাকশী বিভাগীয় ম্যানেজার (ডিআরএম) শাহ সূফি নূর মোহাম্মদ, পাকশী বিভাগীয় ভূ-সম্পদ কর্মকর্তা মো. নুরুজ্জামান, বাণিজ্যিক কর্মকর্তা নাসির উদ্দিন, সহকারী পরিবহন কর্মকর্তা হারুন অর রশিদ, পাকশী আরএনবি কমান্টডেন্ট মোর্শেদ আলম, ট্রাফিক ইন্সপেক্টর শামীমুর রহমান, টিটিই ইন্সপেক্টর বরকত উল্লাহসহ পুলিশ ও আরএনবি সদস্যরা।

পাকশী বিভাগীয় সহকারী বাণিজ্যিক কর্মকর্তা একেএম নূরুল আলম বলেন, ঈশ্বরদী জংশন স্টেশনে হয়ে চলাচলকারী সাগরদাড়ি এক্সপ্রেস, কপোতাক্ষ এক্সপ্রেস, রূপসা এক্সপ্রেস (আপ), রূপসা (ডাউন), মধুমতি এক্সপ্রেস, ঈশ্বরদী-রহনপুর কমিউটার, টুঙ্গিপাড়া এক্সপ্রেস, চিত্রা এক্সপ্রেস, সুন্দরবন এক্সপ্রেস (ডাউন), কপোতাক্ষ এক্সপ্রেস (ডাউন) ট্রেনে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে পাকশী বিভাগীয় রেলওয়ে। এ সময় বিনা টিকিটে ভ্রমণের অপরাধে যাত্রীরা ভাড়াসহ জরিমানা দেন।