এ সরকারের পতন ঘটিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে: ফয়জুল করীম

প্রকাশ : ২৩ জুলাই ২০২৩, ১৯:৩৩ | অনলাইন সংস্করণ

  পিরোজপুর প্রতিনিধি

চলমান রাজনৈতিক সংকট উত্তরণে সংসদ ভেঙে দিয়ে জাতীয় সরকারের অধীনে সুষ্ঠ নিরপেক্ষ জাতীয় নির্বাচনের দাবি করে ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম বলেছেন, এ সরকারের পতন ঘটিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে। সরকার জনগণের ভোটধিকার ও নাগরিক অধিকার হত্যা করেছে। আওয়ামী লীগ সরকার ক্ষমতাপ্রেমী। তাই যেকোনোভাবে তারা ক্ষমতায় থাকার জন্য মরিয়া হয়ে উঠেছে।

রোববার (২৩ জুলাই) বিকেলে পিরোজপুরে স্থানীয় একটি কমিউনিটি সেন্টারে ইসলামী যুব আন্দোলনের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে পিরোজপুর জেলা শাখা আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মুফতি ফয়জুল করীম বলেন, দেশে একটি অবাধ, সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচনের প্রয়োজন। দেশে এখন কোথাও কোন জবাবদিহীতা নাই, ভেঙ্গে পড়েছে চেইন অব কমান্ড।

তিনি বলেন, সরকার জনগণের ভোটধিকার ও নাগরিক অধিকার হত্যা করেছে। আওয়ামী লীগ সরকার ক্ষমতাপ্রেমী। তাই যেকোনোভাবে তারা ক্ষমতায় থাকার জন্য মরিয়া হয়ে উঠেছে। এ সরকারের পতন ঘটিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে।

সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম বলেন, দেশ আমাদের, নির্বাচনও আমাদের। সুতরাং আমার দেশের জনগণই সিদ্ধান্ত নেবে নির্বাচন কীভাবে হবে ? এখানে বিদেশিদের হস্তক্ষেপ কাম্য নয়। তিনি বলেন, দূর্নীতিতে দেশ ছেয়ে গেছে। কেউ কাউকে মানছেনা। বিদেশীদের কাছে যেয়ে কোন লাভ নেই। আমাদের সমস্যার সমাধান আমাদেরই করতে হবে। বিদেশীরা আজ বলছে আমাদের সেন্টমার্টিন দাও, কাল বলবে আমাদের পুরো দেশটাই দিয়ে দাও। তাই একটি শক্তিশালী ও নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে দেশে শান্তি ফিরিয়ে আনা সম্ভব হবে। প্রয়োজনে সব দলকে ঐক্যবদ্ধ হয়ে সরকারকে অবাধ, সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচনের জন্য চাপ প্রয়োগ করতে হবে।

যুব আন্দোলন জেলা সভাপতি মাওলানা মুহাম্মাদ আল-আমিন হোসাইনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ডা. মুফতী রেদওয়ান হুসাইনের সঞ্চালনায় প্রতিষ্ঠাবার্ষিকী সম্মেলনে প্রধান বক্তার বক্তব্য দেন ইসলামী যুব আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক (বরিশাল বিভাগ) প্রভাষক মাওলানা মুহাম্মাদ আল-আমিন।

বিশেষ অতিথির বক্তব্য দেন ইসলামী আন্দোলন বাংলাদেশ পিরোজপুর জেলা শাখার সভাপতি মাওলানা মুহাম্মাদ ইয়াহইয়া হাওলাদার, সহ-সভাপতি মুহাম্মাদ নজরুল আহসান, সেক্রেটারি মুহাম্মাদ মনিরুল হাসান, উপদেষ্টা মাওলানা মুহাম্মাদ সুলাইমান মিয়া, শেখ মুহাম্মাদ আলাউদ্দিন, জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের সভাপতি মাওলানা রফিকুল ইসলাম, ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ পিরোজপুর জেলা উত্তরের সাবেক সভাপতি কবি মিজানুর রহমান, সহ-সভাপতি মুহাম্মাদ হাফিজুল ইসলাম।