ঢাকা ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

চাঁদপুর সরকারী হাসপাতালে রোগীদের খাবার চুরির ঘটনায় ৩ জনকে বরখাস্ত

চাঁদপুর সরকারী হাসপাতালে রোগীদের খাবার চুরির ঘটনায় ৩ জনকে বরখাস্ত

চাঁদপুর সরকারী জেনারেল হাসপাতালের বাবুর্চি রেজিয়া বেগম তার নাতি শাকিল হোসেন কর্তৃক ২৫০ শর্যার হাসপাতালের রোগীদের খাবার চুরি করে পাচার করছিল।

এ ঘটনায় নানি ও নাতি ২জন স্থানীয় জনতা হাতে নাতে আটক করে,পুলিশে সোপর্দ করে। দীর্ঘ দিন যাবত এ চুরির ঘটনাটি ব্যাপক আকার ধারন করে।

এ ঘটনায় চাঁদপুর সরকারী জেনারেল হাসপাতালের পক্ষ থেকে ৩ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়। এ কমিটি ব্যাপক তদন্ত সাপেক্ষের পর প্রাথমিক পর্যায়ে সত্যতা প্রমানিত হয়। এ তদন্ত রিপোটের উপর ভিত্তি করে হাসপাতাল কর্তৃপক্ষ তদন্ত রিপোট সাপেক্ষে ৩ জনকে বরখাস্ত করেছে বলে হাসপতালের দায়িত্বরত প্রশাসনিক একজন কর্মকর্তা জানিয়েছেন।

এ ঘটনার তদন্ত সাপেক্ষে ৩জন বরখাস্ত হওয়ার সত্যতার তথ্য নিশ্চিত করেন চাঁদপুর সরকারী জেনারেল হাসপাতালের তত্ত¡াবধায়ক ডা. এ কে এম মাহবুবুর রহমান।

চাঁদপুর জেলা সদরের ২৫০ শয্যা সরকারি জেনারেল হাসপাতালের রোগীদের খাবার মাছ, চাল, ডাল,আলুসহ বিভিন্ন খাদ্য সামগ্রী চুরির ঘটনায় ৩ জনকে বরখাস্ত করেছেন হাসপাতালে কর্তৃপক্ষ।

রোববার (২৩ জুলাই) দুপুরের পর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. এ কে এম মাহবুবুর রহমান থেকে জানা যায়,হাসপাতালের উর্দ্ধতন কর্তৃপক্ষের নিদের্শে হাসপাতাল কর্তৃপক্ষ এই ৩ জনকে লিখিত চিঠি দিয়ে বরখাস্ত করার সিদ্ধান্ত দিয়েছেন।

বরখাস্ত হওয়া কর্মচারীরা হচ্ছে- বাবুর্চি রেজিয়া বেগম, তার মেয়ে সহকারী বাবুর্চি পারুল বেগম ও নাতি সাকিল হোসেন।

এর আগে গত ২০ জুলাই বৃহস্পতিবার হাসপাতালের বাবুর্চি রেজিয়াসহ ৩ জন মিলে রোগীদের বরাদ্দকৃত বেশী পরিমান খাবার মাছ, চাল,ডাল, আলু এবং রুটিসহ বিভিন্ন খাবার সামগ্রী চুরি করে নিয়ে যাওয়ার চেষ্টা চালিয়েছিল। এসময় হাসপাতাল গেটে অটোরিকশায় ওঠানোর সময় তাদের হাতেনাতে ধরে ফেলেন স্থানীয় যুবক,এ্যাম্বোলেন্স চালক ও এলাকাবাসী । পরে তাদের ২জনকে পুলিশে সোপর্দ করা হয়।

চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. এ কে এম মাহবুবুর রহমান এ বিষয়ে বলেন, ঘটনার পর থেকে বর্তমানে অন্য লোক দিয়ে হাসপাতালের রান্না ও খাবার পরিবেশনের কাজ পরিচালিত হচ্ছে। পূর্বে যে তিনজন হাসপাতালের রান্না ঘরের দায়িত্বে ছিলেন, চরির ঘটনার পর তাদের লিখিত চিঠি দিয়ে বরখাস্ত করা হয়েছে। এ সংক্রান্ত একটি রিপোট গত ২২ জুলাই দৈনিক আলোকিত বাংলাদেশ পত্রিকার প্রথম পাতায় প্রকাশিত হয়েছিল। যার শিরোনাম ছিলো, চাঁদপুর সরকারী জেনারেল হাসপাতাল, খাবার নিয়ে পালাতে গিয়ে বাবুর্চি রেজিয়া নাতিসহ আটক।

চাঁদপুর,সরকারী,হাসপাতাল
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত