ঢাকা ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

আশুলিয়ায় দুর্বৃত্তের আগুনে পুড়লো মোটরসাইকেল-অটোভ্যান

আশুলিয়ায় দুর্বৃত্তের আগুনে পুড়লো মোটরসাইকেল-অটোভ্যান

সাভারের আশুলিয়ায় দুর্বৃত্তের দেয়া আগুনে গ্যারেজে রাখা দুটি মোটরসাইকেল ও একটি অটোভ্যান পুড়ে ছাঁই হয়ে গেছে। রবিবার ভোর রাত ৪টার দিকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সংলগ্ন আমবাগান এলাকায় এ ঘটনা ঘটে।

খবর পেয়ে আশুলিয়া থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এ ঘটনায় গ্যারেজ মালিক আল আমিন অঙ্কুর আশুলিয়া থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন।

সরেজমিনে গিয়ে জানা যায়, প্রতিদিনের মতো শনিবার রাত ১১টায় গ্যারেজ বন্ধ করে বাড়িতে যান গ্যারেজ মালিক আল আমিন অঙ্কুর। ভোররাতে স্থানীয়দের ডাক চিৎকারে তার ঘুম ভেঙ্গে যায়। এসময় গ্যারেজের কাছে গিয়ে দেখে তার গ্যারেজে রাখা মোটরসাইকেল ও অটোভ্যানে আগুন জ্বলছে।

পরে স্থানীয়দের সহায়তায় দ্রুত পানি ও বালু দিয়ে আগুন নিয়ন্ত্রণে আনা হয়। এসময় জাতীয় জরুরী সেবা নম্বর- ৯৯৯ এ কল দিলে আশুলিয়া থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

এই অগ্নিকাণ্ডে প্রায় ৪ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছে ক্ষতিগ্রস্থ গ্যারেজ মালিক আল আমিন অঙ্কুর, ব্যবসায়ী মো. রাসেল ও ঠিকাদার মামুন।

গ্যারেজ মালিক আল আমিন অঙ্কুর বলেন, অগ্নীকান্ডের খবর পেয়ে গ্যারেজে গিয়ে দেখি আমার গ্যারেজে আগুন জ্বলছে। এসময় গ্যারেজে তালা লাগানো ছিল। আমি মনে করি কেউ গ্যারাজের পিছনের দেয়াল টপকে এসে আগুন ধরিয়ে দিয়ে গেছে।

ক্ষতিগ্রস্থ ব্যবসায়ী মো. রাসেল বলেন, আমার বাসার নিচের গ্যারেজে আগুন লাগার মতো কোন যন্ত্রাংশ ছিলনা। মেইন গেটের পকেট গেট খোলা ছিলো। ভোর রাতে আমার বাসার নিচে কেউ এসে মোটরসাইকেলে আগুন লাগিয়ে দিয়েছে। প্রায় একই সময়ে দুটি মোটরসাইকেল ও অটোভ্যান পুড়িয়ে দেয়ার ঘটনায় জড়িতদের দ্রুত গ্রেপ্তার করে আইনের আওতায় আনার দাবি জানাচ্ছি।

স্থানীয় ঠিকাদার মামুন বলেন, তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে গত শুক্রবার রাতে আমার স্ত্রী ও এক হেলপারের উপর অতর্কিত হামলা চালিয়ে আহত করে কালিমুদ্দিনের ছেলে সোহেল সহ ৫/৭ জন বখাটে যুবক। এ ঘটনায় সাবেক মেম্বার লেহাজ উদ্দিন, ব্যবসায়ী রাসেল সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ বিচারের মাধ্যমে বিষয়টি সমাধান করে দেন। পরে তারা আমাদেরকে দেখে নেয়ার হুমকি প্রদান করে চলে যায়। ধারণা করা হচ্ছে এই বিচারের সূত্র ধরেই সোহেলসহ অন্যরা পূর্ব পরিকল্পিত ভাবে একই সময়ে দুটি স্থানে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটিয়ে থাকতে পারে। এ ঘটনায় আল আমিনের গ্যারেজে রাখা আমার মোটরসাইকেলেও আগুন ধরিয়ে দেয়া হয়েছে।

এ ব্যাপারে আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) নূর আলম মিয়া জানান, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করে ঘটনার সত্যতা পাওয়া গেছে। দুর্বৃত্তদের সনাক্ত করে দ্রুত গ্রেপ্তার করা হবে।

এ ব্যাপারে আশুলিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) এস এম কামরুজ্জামান বলেন, অগ্নীকান্ডের ঘটনায় ভুক্তভোগীদের আবেদনের প্রেক্ষিতে তদন্তপূর্বক আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

আশুলিয়া,দুর্বৃত্ত,আগুন
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত