ঢাকা ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

সিরাজগঞ্জে হত্যা মামলায় ২ জনের যাবজ্জীবন কারাদণ্ড

সিরাজগঞ্জে হত্যা মামলায় ২ জনের যাবজ্জীবন কারাদণ্ড

সিরাজগঞ্জে একটি হত্যা মামলায় ২ জনের যাবজ্জীবন কারাদন্ড ও ২জনকে ১০ বছরের সশ্রম কারাদন্ড দিয়েছে আদালত।

সোমবার দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক ফজলে খোদা মো. নাজির এ রায় দেন। দন্ডপ্রাপ্ত আসামিদের মধ্যে, মজনু মিয়া ও দীল বাবুকে যাবজ্জীবন কারাদন্ড ও ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ১ বছর বিনাশ্রম কারাদন্ড দেয়া হয়েছে এবং হত্যাকান্ডে সহযোগিতা করার অপরাধে রবিউল ও রেজাবকে ১০ বছর সশ্রম কারাদন্ড ও ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৬ মাসের বিনাশ্রম কারাদন্ডাদেশ দেয়া হয়।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, ২০০৩ সালের ২৩ সেপ্টেম্বরে সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার মাজনাবাড়ী উচ্চ বিদ্যালয়ের ছাদ ঢালাইয়ের কাজ চলছিলো। ওইদিন সকালে ইউনিয়ন বিএনপির নেতা ইকবালের নেতৃত্বে ওই ৪ জনসহ আরো কয়েকজন বিদ্যালয় নির্মাণ কাজের ঠিকাদার হারুন অর রশিদের কাছে অর্ধলাখ টাকা চাঁদা দাবি করে। ঠিকাদার এ চাঁদা দিতে অস্বীকার করায় তারা ছাদ ঢালাইয়ের কাজ বন্ধ করে দেয়।

ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক, ম্যানেজিং কমিটির সভাপতি, প্রধান শিক্ষকের ভাই শফিকুল ইসলামসহ স্থানীয় লোকজনের বাধার মুখে ইকবাল তার লোকজনসহ চলে যায় এবং শফিকুলকে হত্যার হুমকি দেয়। পরবর্তিতে একটি দর্জির দোকানে শফিকুলকে আক্রমণ করে ডেগার দিয়ে আঘাত করা হয় এবং একপর্যায়ে শফিকুল সরে যাওয়ায় ইকবালের বুকের ডান পাশে ডেগার লেগে সে ঘটনাস্থলেই মারা যায়।

এ ব্যাপারে ভাই লাল বাবু বাদী হয়ে সংশ্লিষ্ট থানায় মামলা দায়ের করেন। এ মামলার তদন্তে প্রকৃত ঘটনা বেরিয়ে আসে এবং তদন্তকারী কর্মকর্তা নিজেই বাদী আসামীদের বিরুদ্ধে মামলা দায়ের করেন। এ মামলার দীর্ঘ শুনানি ও স্বাক্ষ্য গ্রহণ শেষে বিজ্ঞ বিচারক উল্লেখিত রায় ঘোষণা করেন।

সিরাজগঞ্জ,যাবজ্জীবন,কারাদন্ড
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত