ফেনী শহরে মালামাল আত্মসাতের অভিযোগে ট্রাক মালিক-চালকসহ গ্রেফতার ৩

প্রকাশ : ২৪ জুলাই ২০২৩, ১৭:৪৮ | অনলাইন সংস্করণ

  ফেনী প্রতিনিধি

ফেনী থেকে মালামাল আত্মসাতের অভিযোগে ট্রাক মালিক চালকসহ গ্রেফতার ৩। ফেনী শহরে একটি ডাল মিল থেকে মাসানিককাল আগে ৪শ বস্তা ডাল ভৈরবে পৌঁছে দেওয়ার কথা বলে আত্মসাতে জড়িত থাকার অভিযোগে ট্রাকের মালিক-চালক সহ ৩ জনকে গ্রেফতার করেছে পুলিশ। রোববার ফেনীর পুলিশ সুপারের কার্যালয়ে প্রেসব্রিফিংয়ে বিষয়টি নিশ্চিত করেছেন পুলিশ সুপার জাকির হাসান।

গ্রেফতাররা হলেন ট্রাক মালিক সিরাজগঞ্জের উল্লাপাড়া থানার রুদ্রঘাতি পশ্চিম পাড়ার সাইফুল ইসলাম (৪৩), বগুড়ার কাহলু থানার বিষাবর্গ এলাকার ট্রাক চালক আবদুস সালাম (৪৫), মানিকগঞ্জের দৌলতপুর থানার চরকাঠারী এলাকার হুমায়ুন কবির (৩৩)।

প্রেসব্রিফিংয়ে পুলিশ সুপার জানায়, গত ২১ জুন ফেনীর মহিপাল এলাকার মেসার্স আল আমিন ভাজি বুট ও ডাল মিলস্ থেকে ৪শ বস্তা ছনাবুট নিয়ে এক ভুয়া নম্বরধারী ট্রাক ভৈরব মেসার্স মামনি ট্রান্সপোর্টের উদ্দেশ্যে রওনা হয়। কিন্তু ট্রাকটি ভৈরবে না পৌঁছায় ২৭ জুন ফেনী থানায় একটি মামলা রুজু করা হয়। এ ঘটনায় মিল মালিক মো. আজিমের দায়ের করা মামলাটির তদন্তের ভার ফেনীর গোয়েন্দা পুলিশ (ডিবি) এসআই জসিম উদ্দিনের ওপর ন্যাস্ত করা হয়।

তদন্তকালে এসআই জসিম উদ্দিন জানতে পারেন, সিরাজগঞ্জের সদর থানা পুলিশ একটি সন্দেহ জনক ট্রাক আটক করেছে। এ খবরের ভিত্তিতে তিনি সিরাজগঞ্জ থানায় গিয়ে ট্রাক মালিক সাইফুল ইসলামকে জিজ্ঞাসাবাদ করলে ক্লু বেরিয়ে আসে। এবং ট্রাক মালিক ফেনী থেকে ৪শ বস্তা ছনাবুট আত্মসাতের ঘটনা স্বীকার করে জড়িত অন্যদের নাম বলেন। গত ২১ জুলাই গাইবান্ধার সুন্দরগঞ্জ থানার কনচি পাড়া এলাকা থেকে ট্রাক চালক আবদুস সালামকে গ্রেফতার করা হয়। চালকের দেওয়া তথ্য মতে, ২২ জুলাই ঢাকার ধামরাই থানার ডাউটিয়া চেয়ারম্যান মার্কেট থেকে ব্যবসায়ি হুমায়ুন কবিরকে গ্রেফতার করা হয়। একই সঙ্গে তার গোডাউন থেকে আত্মসাত করা ৪শ বস্তা থেকে ২৩০ বস্তা ছনাবুট জব্দ করা হয়েছে।

পুলিশি জিজ্ঞাসাবাদে হুমায়ুন কবির জানান, ১৭০ বস্তা ছনাবুট তিনি অন্যত্র বিক্রি করে দিয়েছেন। জিজ্ঞাসাবাদে ট্রাক মালিক জানান, ট্রাকের ভুয়া কাগজপত্র তৈরির কাজে পাবনার সাথিয়া থানার মোক্তার হোসেন নামের এক ব্যক্তি তাদেরকে সহায়তা করে থাকেন। পুলিশ আরও জানান, এ আত্মাসাতের সঙ্গে মানিক গঞ্জের দৌলতপুর থানার সালাম নামের আরো একব্যক্তি জড়িত থাকলেও তিনি পলাতক রয়েছেন।

জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সদীপ কুমার দাস জানান, ডাল আত্মসাতের ঘটনায় গ্রেফতার ৩ জনকে আদালতের জেল হাজতে প্রেরণ করা হয়েছে।