ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

নেত্রকোণা-৪ উপ-নির্বাচন সাজ্জাদুল হাসান বিনা প্রতিদ্বন্ধীতায় নির্বাচিত

নেত্রকোণা-৪ উপ-নির্বাচন সাজ্জাদুল হাসান বিনা প্রতিদ্বন্ধীতায় নির্বাচিত

বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত প্রার্থী সাবেক জেষ্ঠ্য সচিব সাজ্জাদুল হাসান জাতীয় সংসদের নেত্রকোণা- ৪ (মোহনগঞ্জ-খালিয়াজুরি-মদন) আসনের উপ-নির্বাচনে বিনা-প্রতিদ্বন্ধীতায় জয়ী হতে চলেছেন। নেত্রকোণা জেলা নির্বাচন অফিসারের দপ্তরসূত্রে এই তথ্য জানা গেছে।

সংশ্লিষ্ট সূত্রমতে, রেবেকা মমিন নেত্রকোণা- ৪ আসনের সংসদ সদস্য ছিলেন। তিনি গত ১১জুলাই মৃত্যূবরন করায় এই আসনটি শূন্য হয়। পরে উপ-নির্বাচনের তফছিল ঘোষনা করে নির্বাচন কমিশন। ঘোষিত তফছিল অনুযায়ী আজ সোমবার (২৪জুলাই) মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। বিকেল ৫টা পর্যন্ত সাজ্জাদুল হাসান ব্যতীত অন্য কেউ মনোনয়নপত্র জমা দেন নাই। বেসরকারী ফলাফলে তাকে বিনা-প্রতিদ্বন্ধীতায় নির্বাচীত বলে ধরে নেওয়া যায়।

জেলা নির্বাচন অফিসার গোলাম মোস্তফা জানান, আজ সোমবার (২৪জুলাই) ছিল মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। দুপুরের দিকে ময়মনসিংহ আঞ্চলিক নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার নেত্রকোণা- ৪ মোহাম্মদ বেলায়েত হোনে চৌধুরীর কাছে মনোনয়নপত্র জমা দিয়েছেন সাজ্জাদুল হাসান। দিনের শেষ সময় পর্যন্ত আমরা অপেক্ষা করেছি। মনোনয়নপত্র জমা দিতে আর কেউ আসেন নাই।

মদন, খালিয়াজুরি ও মোহনগঞ্জ- এই তিন উপজেলা নিয়ে সংসদীয় আসন- ১৬০ (নেত্রকোণা- ৪) গঠিত। সাজ্জাদুল হাসানের বাড়ি মোহনগঞ্জ উপজেলায়। তার পিতা ডাঃ আখলাকুল হোসাইন আহমেদ তৎকালীন পূর্ব-পাকিস্তানের প্রাদেশিক পরিষদের সদস্য ছিলেন। এ ছাড়াও তিনি ছিলেন বাংলাদেশেরে মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক। বড় ভাই বিচারপতি ওবায়দুল হাসান শাহীন বাংলাদেশ সুপ্রীম কোর্টের আপিল বিভাগের বিচারক। আর তিনি নিজে প্রধানমন্ত্রীর কার্যালয়ের সিনিয়র সচিব ও পরবর্তীতে বাংলাদেশ বিমানের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান ছিলেন। এলাকার উন্নয়নে তিনি অসামান্য অবদান রেখেছেন বলে জানা যায়।

জানা যায়, নেত্রকোণা- ৪ আসনের উপ-নির্বাচনে প্রতিদ্বন্ধীতার জন্য সাজ্জাদুল হাসানসহ মোট ৯জন নেতা আওয়ামীলীগের মনোনয়ন পাওয়ার জন্য আবেদন করেছিলেন। তারা হলেন- কেন্দ্রীয় আওয়ামীলীগের শিল্প ও বাণিজ্য উপ-কমিটির সাবেক সদস্য মমতাজ হুসেন চৌধুরী, মোহনগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মোঃ শহীদ ইকবাল, মদন উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মোঃ হাবিবুর রহমান, কেন্দ্রীয় আওয়ামীলীগের মুক্তিযোদ্ধ বিষয়ক উপ-কমিটির সাবেক সহ-সম্পাদক শফী আহমেদ, কেন্দ্রীয় আওয়ামীলীগের সংস্কৃতি বিষয়ক উপ-কমিটির সাবেক সদস্য গোলাম বাকী চৌধুরী, কেন্দ্রীয় আওয়ামীলীগের শ্রম ও জনশক্তি বিষয়ক উপ-কমিটির সাবেক সদস্য এম. মনজুরুল হক, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সদস্য আলী আতহার খান ও কেন্দ্রীয় আওয়ামীলীগের ধর্ম বিষয়ক উপ-কমিটির সাবেক সদস্য রোমান মিয়া প্রমুখ।

আসনটিতে মোট ৩লাখ ৪৮হাজার ভোটার রয়েছেন। তম্মদ্ধে পুরুষ ভোটার ১লাখ ৭৬হাজার ৯৯ ও নারী ভোটার ১লাখ ৭২হাজার ৩৫৬ জন। এ ছাড়া, তৃতীয় লিঙ্গের ১২জন ভোটার আছেন। মোট ভোট কেন্দ্র সংখা ১৩৭টি।

বিনা,প্রতিদ্বন্ধীতা,নির্বাচিত
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত